সোমবার , মে ২৫ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » চট্টগ্রাম » খাগড়াছড়ি » একজন ইউএনও যখন উপজেলার অভিভাবকের দায়িত্বে

একজন ইউএনও যখন উপজেলার অভিভাবকের দায়িত্বে

এএইচ হৃদয়, গুইমারা, খাগড়াছড়ি প্রতিনিধিঃ সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাস বিস্তারের শুরু থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলার নবসৃষ্ট গুইমারা উপজেলাবাসীকে করোনা ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত রাখতে উপজেলার প্রতিটি হাটবাজারে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা, সাধারণ মানুষের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান, জীবাণুনাশক স্প্রে সহ দরিদ্র ও অসহায় পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখে উপজেলার সকল অসহায়দের পাশে দাড়াতে, জনপ্রতিনিধিসহ সকল বিত্তবানদের আহ্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ।

তার এই আহ্বানে সারাদিয়ে ইউপি চেয়ারম্যানবৃন্দ ও সদস্যরা (মেম্বার)সহ এলাকার বিত্তবানরা এগিয়ে এসে মাস্ক, স্যানিটাইজার, সাবান, জীবাণুনাশক স্প্রে এবং কর্মহীন অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ আন্তরিক প্রচেষ্টা দৃষ্টি কেড়েছে গুইমারাবাসীর। মহামারি আকারে ছড়িয়ে পড়া এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। করোনা মোকাবিলায় দিন-রাত বিভিন্ন হাট-বাজার পরিদর্শন, হাটবাজারে সচেতনতামূলক প্রচারণা চালানো, সুরক্ষাসামগ্রী বিতরণ ও দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ সবই সামলাতে হচ্ছে তাকে।

উপজেলার অসহায়, দুস্থ, দিনমজুরদের জন্য খাদ্য নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদ। যেখানে মানুষ জীবন বাঁচাতে পরিবার-পরিজন নিয়ে হোম কোয়ারেন্টাইনে, সেখানে তিনি পরিবার-পরিজনকে রেখে ত্রাণ নিয়ে ছুটছেন মানুষের বাড়ি বাড়ি, সচেতন করতে সকাল-দুপুর-বিকাল-রাত পরিদর্শন করছেন হাট-বাজাগুলো, প্রতিদিন উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে খেঁটেখাওয়া মানুষের হাতে তিনি ত্রাণ তুলে দেন।

সারাদেশের ন্যায় গুইমারা উপজেলাতেও দোকানপাট বন্ধ। বন্ধ রয়েছে সকল প্রকার যানবাহন। ফলে সবচেয়ে কষ্টে আছে দিনমজুর-খেঁটেখাওয়া মানুষগুলো। তারা ত্রান পেয়ে ইউএনও’র সুনাম করছেন এবং তার দীর্ঘায়ু কামনা করে আল্লাহর কাছে দোয়া করছেন।

আরও সংবাদ

কিনাকাটা না করে অসহায়দের’কে ঈদ উপহার দিচ্ছেন ববি সূফী

নিজস্ব প্রতিবেদকঃ মহামারি করোনা সংকট মূহুর্তে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল ববি …