মঙ্গলবার , মে ২৬ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » ঢাকা » করোনা: বন্দরবাসীকে সচেতন হওয়ার আহ্বান-লুৎফর রহমানের

করোনা: বন্দরবাসীকে সচেতন হওয়ার আহ্বান-লুৎফর রহমানের

শিক্ষা তথ্যঃ করোনার মতো ভয়ঙ্কর একটি ভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আমাদের দেশেও ছড়িয়ে পড়েছে। তবে নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা ও রেড জোন হিসেবে চিহ্নিত করেছে আইইডিসিআর। সেই সতর্কবার্তা পেয়েছি আমরা তাই এখনি আমাদের সচেতন হতে হবে।

মঙ্গলবার ৭ এপ্রিল বন্দরসহ নারায়ণগঞ্জ জেলাবাসীকে এই বার্তা দিয়ে এ আহ্বান জানান বন্দর আমিন আবাসিক এলাকার পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

লুৎফর রহমান বলেন, আমাদের এই মুহূর্তে জরুরি অধিক সচেতনতা। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা। যদিও আমি কোনো চিকিৎসক নই, তবে সচেতন নাগরিক হিসেবে বলতে পারি- প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়া, হাত, মুখ, নাক ও চোখের যতœ নেওয়া। কারণ এসবের মাধ্যমে ভাইরাস ছড়ায়। বাচ্চা ও বয়স্কদের জন্য এই ভাইরাস বেশি ঝুঁকিপূর্ণ। আমরা সবাই জানি, অপরিচ্ছন্ন জীবনযাপন রোগ-বালাই সৃষ্টি করে। তাই সবাইকে সচেতন হওয়া দরকার। সবাই সচেতন হলে আমার মনে হয় করোনা মোকাবিলা করা সম্ভব হবে।

লুৎফর রহমান আরও বলেন, করোনা ভাইরাসে বন্দরে রসুলবাগ এলাকায় এক নারী মৃত্যু হওয়ায় সেই এলাকা লকডাউন করে দিয়েছে প্রশাসন। তাই আমাদের উচিত সকলে সচেতন হওয়া। প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়া,জনসমাগম না করা অযথা বসে আড্ডা না দেয়া। হয়তো এসব কাজ থেকে বিরত থাকলে আল্লাহর রহমতে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে পারি।

আরও সংবাদ

‘দৈনিক শিক্ষা তথ্য’ পরিবারের পক্ষ থেকে লক্ষ্মীপুর জেলাবাসীকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা

শিক্ষা তথ্যঃ ঈদুল ফিতর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি …