মঙ্গলবার , মে ২৬ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » ঢাকা » করোনা: মোকাবেলায় আগে নিজে সচেতন হোন- যুবলীগ নেতা উজ্জল

করোনা: মোকাবেলায় আগে নিজে সচেতন হোন- যুবলীগ নেতা উজ্জল

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগে নিজে সচেতন হোন। নিজের পরিবারকে সচেতন করুন এবং সেই সচেতনতা ছড়িয়ে দিন মানুষের মধ্যে।

বৃহস্পতিবার ২ এপ্রিল সকালে বন্দরবাসীর জন্য এই বার্তা দিয়েছেন বন্দর থানা যুবলীগ নেতা মনিরুজ্জামান উজ্জল মিয়া। মনিরুজ্জামান উজ্জল মিয়া বলেন, এই মুহূর্তে আমাদের প্রথম কাজ আগে নিজেদের সচেতনতা এবং পরিবারের লোকেদেরও সচেতনতা করা। করোনার মতো ভয়ঙ্কর একটি ভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। আমাদের দেশেও এটি নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিচ্ছে। আমার মনে হয়, বিষয়টি নিয়ে এত বেশি আতঙ্কিত না হয়ে আগে সচেতন হওয়া বেশি জরুরি।

মনিরুজ্জামান উজ্জল মিয়া বলেন, আমাদের এই মুহূর্তে জরুরি অধিক সচেতনতা। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা। যদিও আমি কোনো চিকিৎসক নই, তবে সচেতন নাগরিক হিসেবে বলতে পারি- প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়া, হাত, মুখ, নাক ও চোখের যতœ নেওয়া। কারণ এসবের মাধ্যমে ভাইরাস ছড়ায়। বাচ্চা ও বয়স্কদের জন্য এই ভাইরাস বেশি ঝুঁকিপূর্ণ। আমরা সবাই জানি, অপরিচ্ছন্ন জীবনযাপন রোগ-বালাই সৃষ্টি করে। তাই সবাইকে সচেতন হওয়া দরকার। সবাই সচেতন হলে আমার মনে হয় করোনা মোকাবিলা করা সম্ভব হবে।

বিদেশ থেকে আগত ব্যক্তিদের উদ্দেশ্যে করে মনিরুজ্জামান উজ্জল মিয়া বলেন, বিদেশ থেকে কেউ আসলে তার সঙ্গে মিশবেন না। তাকে অন্তত চৌদ্দদিন হোম কোয়োরেন্টাইনে আলাদা একটি কক্ষে থাকতে হবে। এবং একান্ত প্রয়োজন ব্যতীত কেউ ঘর থেকে বের হবেন না। বাইরে বের হলে মাস্ক পরিধান করে বের হবেন। অযথা বাহিরে চায়ের দোকানে আড্ডা দিবেন না এবং কোথাও সমাগম করবেন না । কারণ আমি নিরাপদে থাকলে আমার পরিবার নিরাপদে থাকবে এবং পরিবার নিরাপদে থাকলে এ দেশ নিরাপদে থাকবে।

আরও সংবাদ

‘দৈনিক শিক্ষা তথ্য’ পরিবারের পক্ষ থেকে লক্ষ্মীপুর জেলাবাসীকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা

শিক্ষা তথ্যঃ ঈদুল ফিতর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি …