শিক্ষা তথ্য

কিছু আলবদর ও রাজাকার ছাড়া সবাই এদেশের মুক্তিযোদ্ধা-আলহাজ্ব এম এ রশিদ

ষ্টাফ রিপোর্টারঃ মঙ্গলবার বিকেলে বন্দর উপজেলাধীন ধামগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আমৈর বটতলা ক্রিকেট মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বটতলা এশিয়ান সংগঠনের উদ্যোগে টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে এবং খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়ারদের মাঝে পুরস্কার তুলে দেন আগন্তক অতিথিবৃন্দ।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ তার বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করার জন্যই এ আয়োজন করা হয়েছে এবং আমরা খুব আনন্দভরে খেলা উপভোগ করেছি। কিছু আলবদর ও রাজাকার ছাড়া সবাই এদেশের মুক্তিযোদ্ধা। সশস্ত্র মুক্তিযোদ্ধাদেরকে দেশের সকলে যার যার জায়গা থেকে সহযোগিতা করেছিলো বিধায় বাংলাদেশ স্বাধীন হয়েছে। যারা কষ্ট করে এ সুন্দর আয়োজন করেছেন তাদেরকে ধন্যবাদ জানাই। উভয় দলই খুব ভালো খেলেছে। সামনের দিনেও এতো সুন্দর পরিবেশে আবারও এধরণের আয়োজন দেখার প্রত্যাশা জানাচ্ছি’।

ধামগড় ইউপি’র ৫নং ওয়ার্ডের মেম্বার ও বটতলা এশিয়ান সংগঠনের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান, উদ্বোধক হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী ও ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শরীফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে নাসিক ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, ধামগড় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাসুম আহম্মেদ, ‘আয়নাল হক ফাউন্ডেশন’র চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আজিজুল হক (আজিজ), বন্দর থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন মাস্টার, সাংগঠনিক সম্পাদক এস আই জুয়েল, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম কাশেম, ধামগড় ইউনিয়ন ৬নং ওয়ার্ড মেম্বার কবির হোসেন, সাবেক মেম্বার খাইরু উদ্দিন, ২নং ওয়ার্ড মেম্বার ফয়েজুর রহমান মোল্লা, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মেজবাহ উদ্দিন মিলন, ধামগড় ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।

তাছাড়া ধামগড় ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মিজানুর রহমান, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুসলিম মিয়া, সহ-সভাপতি মোঃ বাচ্চু মিয়া, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল মেম্বার, মুছাপুর ইউনিয়ন যুবলীগ নেতা আল আমিন, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাহাত আহম্মেদ, ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মোশারফ মোল্লা, ধামগড় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছানোয়ার হোসেন বিপ্লব, ক্রীড়া সম্পাদক আসাদ, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন, জসীম উদ্দিন মোল্লা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা ও শত শত ক্রীড়ামোদি দর্শকরা উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

খেলায় আম্পায়ার হিসেবে আনিসুর রহমান ও জাহাঙ্গির এবং স্কোরার হিসেবে শহীদুল ইসলাম দায়িত্ব পালন করেন। স্থানীয় আনিসুর রহমান, জাহাঙ্গির আলম জীবন, ইয়াছিন আরাফাত, রাজিব রাজ, জনি প্রধান, জাহাঙ্গীর, আনোয়ার, আনোয়ার হোসেন, শহীদ, ইমরান, সহিদুল, খোরশেদ, বিল্লাল ও হাবিবের সার্বিক সহযোগিতায় উক্ত টুর্নামেন্টের আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

ফাইনাল খেলায় নির্দিষ্ট ১০ ওভারে প্রথমে ব্যাট করে নবীগঞ্জ ক্রিকেট একাডেমী ১৫৯ রান সংগ্রহ করে, জবাবে গকুলদাসেরবাগ অল স্টার ১০ ওভারে ১৫৭ রান সংগ্রহ করলে মাত্র ২ রানের ব্যবধানে নবীগঞ্জ ক্রিকেট একাডেমী বিজয়ী হয়।

শেয়ার করুন