বৃহস্পতিবার , এপ্রিল ৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » জনদূর্ভোগ ও অধিকার » কিস্তি আদায়ে নিয়ে ব্যস্ত এনজিওকর্মী করোনার কারনে ব্যবসা বন্ধ

কিস্তি আদায়ে নিয়ে ব্যস্ত এনজিওকর্মী করোনার কারনে ব্যবসা বন্ধ

মোঃ হাইরাজ, বরগুনা প্রতিনিধিঃ ডেকরটরের মালামাল ভাড়া দিতে পুলিশ মানা হরছে (নিষেধ করছে)। আর, এনজিওর স্যারেরা বাড়িতে বইয়া রইছে। হ্যাগো কিস্তির টাহা দেওয়া লাগবে হবে। দোকান বন্ধ মুই এহন টাহা পামু কই ? আর কিস্তি বকেয়া পরলেই বাড়ে সুধ, নাইলে দেয় মামলা এভাবেই নিজের কথাগুলো প্রকাশ করছিলেন বরগুনার তালতলী উপজেলার মালীপাড়া ডেকরেটর ব্যবসায়ী ফারুক হোসেন। তিনি আরো বলেন

বে সরকারি এনজিও থেকে টাকা তুলে ডেকরেটর ব্যবসা বৃদ্ধির জন্য কিছু মালামাল ক্রয় করেছি। এরই মধ্যে করোনার কারণে সকল অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে পুলিশ। বাড়িতে থাকতে বলেছে। ব্যবসা বন্ধ হয়ে গেছে । এখন পকেটে টাকা নেই। সপ্তাহে তিন হাজার টাকা কিস্তি। এনজিওর লোকজন বলছেন, কিস্তির টাকা দিতেই হবে না দিলে খামার দেয় (গালিদেয়) । গত বছর ডেঙ্গু রোগের কারনে ও কল্লাকাটা আতংকে দোকান বন্ধ ছিল এনজিও সংগ্রামের কিস্তি দিতে পারিনাই হ্যারা পাইবে ৮ হাজার টাহা, মামলা দিছে ২০ হাজার টাহার কন মোরা কেম্মে যামু।

সোমবার(২৩ মার্চ) বেলা সাড়ে ১১ টায় অংকুজান পাড়া গ্রামে দেখা যায় এমন চিত্র।

কিস্তি আদায়কারী এনজিও কর্মীদের, মাসুম নামে একজন সরবত ব্যবসায়ী বলেন, মানুষের এখন ব্যবসা নেই। আমরা টাকা দিবো কোথা থেকে। সরকার বাড়িতে থাকতে বলছে। এনজিওরা কিস্তি আদায় করছে। সরকারের কাছে আপাতত কিস্তি আদায় বন্ধের জন্য অনুরোধ করছি।

তবে এসব কিছু মানতে নারাজ এনজিও গুলো
ব্র্যাক তালতলী শাখার ম্যানেজার বলেন। সংকর কুমার বলেন।

আমাদের অফিস থেকে এখনো কোন নির্দেশনা আসেনি। আমাদের কাজ টাকা আদায় করা, আমরা সেটা করছি। তবে ব্র্যাক কাউকে জোর জবর দস্তি করছেনা, যে পারছে কিস্তি দিচ্ছে। আমাদের বন্ধের নির্দেশনা আসলেই আমরা বন্ধ করে দেবো। তবে আমাদের লোক কিস্তি আধায় ছাড়াও গ্রাহক দের করোনা ভাইরাসের বিষয় সচেতনতা করছে। এবং আমাদের সমিতির সকল গ্রাহকদের বলেছি বিদেশে থেকে কেউ আসলেই তার সাথে কেউ মিশবেন না ১৪ দিন একা এক ঘরে রাখবেন আর আমাদের জানাবেন আর আমরা প্রশাশনকে জানিয়ে রাখবো।

উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত মো. সেলিম মিঞা জানান এ বিষয় ব্যাংক কর্তৃপক্ষের সাথে কথা বলে কিস্তির বিষয় জোর যেন না করে।
সে বিষয় বলা হবে।

আরও সংবাদ

ইউনিয়ন ও পৌর দিনমজুরদের ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন এমপির প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়া

 নিজস্ব প্রতিবেদকঃ   মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নির্দেশনা সারা দেশে যখন লকডাউন পরিস্থিতি বিরাজ করছে, তখন …