খেলার মাঠ দাবিতে মেয়র আইভি কে গন সাক্ষর প্রদান 

খেলার মাঠ দাবিতে মেয়র আইভি কে গন সাক্ষর প্রদান 
খেলার মাঠ দাবিতে মেয়র আইভি কে গন সাক্ষর প্রদান 

সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকায় স্থাপিত ভোকেশনাল টেকনিক্যাল স্কুল ও কলেজের খেলার মাঠ রক্ষায় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, অভিভাবক ও এলাকাবাসী গণসাক্ষরের একটি আবেদন জমা দিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কাছে।

 

মঙ্গলবার (৮ জুন) মেয়রের কার্যালয়ে ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দের মুখপাত্র গোলাম মোস্তফার নেতৃত্বে এবং রুপালী তারার মেলার কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলা সভাপতি জেসমিন আক্তার, সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দের পক্ষে মো. আবু সাঈদের উপস্থিতিতে এ আবেদন জমা দেয়া হয়। 


এসময় মেয়র আইভী বিস্তারিত শুনে তাৎক্ষণিকভাবে মাঠ পরিদর্শনের জন্য সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। পরে তারা নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ পরিদর্শন করেন । সেই সাথে শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের অবর্তমানে দ্বায়িত্বে থাকা অটোমোবাইলের ইনিস্টেকটর জহিরুল হকের সাথে কথা বলেন। পরে সম্মিলিত আলোচনায় চলমান নির্মাণ কাজ সাময়িকভাবে বন্ধ করা হয়। 


এদিকে মেয়রের এ পদক্ষেপে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে মাঠ রক্ষার আশার আলো দেখতে পায়। সকলের দাবী মেয়র আইভী যেনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে মাঠ রক্ষার ব্যাপারে ব্যবস্থা নেন।


উল্লেখ মে মাসের শেষের দিকে নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ কর্তৃপক্ষ খেলার মাঠ কেটে নতুন ভবনের কাজ শুরু করলে সকলের নজরে আসে। এর পর থেকেই শুরু হয় মাঠ রক্ষার আন্দোলন সংগ্রাম। শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ বরাবরে ভবন নির্মাণের চলমান  কাজ বন্ধের আবেদন করে কোন প্রতিকার না পেয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এর নিকট স্মারকলিপি জমাদেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দ।  


জমা দেবার বেশ কিছু দিন পেরিয়ে  গেলেও শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী নির্মানকাজ বন্ধের কোন ধরনের পদক্ষেপ না দেখে মেয়র আইভীর নিকট মাঠ রক্ষায় প্রতিকার চেয়ে এ আবেদন করেন।