1. [email protected] : b.m. altajimul : b.m. altajimul
  2. [email protected] : Gk Russel : Gk Russel
  3. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  4. [email protected] : Md Salim Reja : Md Salim Reja
  5. [email protected] : Kamrul islam rimon : Kamrul islam rimon
  6. [email protected] : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে ইমাম পরিষদের ত্রান বিতরন - শিক্ষা তথ্য
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা মাঠে নামলেন এই প্রথম জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যেতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত লক্ষ্মীপুরে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষকের ছেলে আহত পাগলায় রাধাগোবিন্দ মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষার্থে মানববন্ধন পটিয়ায় এরশাদের মৃত্যু বার্ষিকী আলোচনা সমাবেশে- নুরুল ইসলাম কমিশনার এরশাদ ছিলেন উন্নয়নের রুপকার  রাজধানীসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আগামীকাল রাউজানে ১ লাখ ৮০ হাজার চারা রোপন করা হবে জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে ইমাম পরিষদের ত্রান বিতরন

সংবাদদাতা :
  • আপডেটের সময় : শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ৩২ বার দেখা হয়েছে
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান সহায়তা প্রদান করেছে পটুয়াখালী ইমাম পরিষদ। শনিবার দুপুর ১২ টায় কলাপাড়া কেন্দ্রীয় বড় জামে মসজিদ প্রাঙ্গনে কলাপাড়া ইমাম পরিষদের আয়োজনে ৬০ জন ক্ষতিগ্রস্থ মানুষকে এ ত্রান সহায়তা বিতরন করা হয়। এর মধ্যে ৫ জন সনাতন ধর্মালম্বী পরিবারের সদস্যও রয়েছে। এসময় প্রত্যেককে ত্রান হিসেবে ২ হাজার করে টাকা প্রদান করা হয়। ত্রান বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা ইমাম পরিষদের কোষাধ্যক্ষ মাওলানা মোখলেসুর রহমান, কলাপাড়া ইমাম পরিষদের সভাপতি মাওলানা মাসুম বিল্লাহ রুমী, সাধারন সম্পাদক ফেরদৌসুল হক গাজী, পটুয়াখালী জেলা ইমাম পরিষদের সদস্য হাফেজ মাওলামানা মোহতাসিম বিল্লাহ জোনায়েদ ও মুফতি কাওসার। ত্রান পাওয়া অনিল দেবনাথ জানান, ঘূর্ণিঝড় রিমালে আমার বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হুজুররা আমাকে ত্রাণ দিয়েছেন। এই প্রথমবারের মতো মসজিদের ইমামদের কাছ থেকে ত্রাণ পেলাম। এর আগে আর কখনো মুসলিম পরিবারের সদস্য আমাদের ত্রাণ দেয়নি। আমরা সবাই একসঙ্গে বসবাস করি। তাদেরকে আমরা ধন্যবাদ জানাই। ত্রাণ পাওয়া দীপক দেবনাথ জানান, মসজিদের ইমামগণ ভালো মানের মানুষ। তাদের সঙ্গে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন রয়েছে। তাই আজ তারা আমাদের ত্রান দিয়েছে। ত্রাণ পাওয়া রফিক মিস্ত্রি জানান, মসজিদের ইমামদের কাছ থেকে ত্রাণ পেয়েছি। আমাদের সঙ্গে কয়েকজন হিন্দু ভাইকেও ত্রান দেওয়া হয়েছে। ইমামগন একটি উদাহরণ তৈরী করলো। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম রয়েল জানান, মুসলিমদের সবচেয়ে বড় সংগঠন ইমাম পরিষদ। বিভিন্ন সময় দেখেছি মুসলিমদের মাঝে ঐক্য করার লক্ষ্যে তারা ব্যাপক কাজ করেছে। এবং বিভিন্ন সময়ে তাদের নেতৃত্বে মুসলমানদের বিভিন্ন ইস্যু নিয়ে আন্দোলন হয়েছে। আজ তারা সনাতন ধর্মালম্বী ভাইদের ত্রান দিয়ে একটি দৃষ্টান্ত স্থাপন করল। হিন্দু মুসলিম ভাই ভাই এটাই তার প্রমান। কলাপাড়া ইমাম পরিষদের সভাপতি মাসুম বিল্লাহ রুমি জানান, শুধু মুসলিম পরিবার নয় আমাদের এলাকার অনেক হিন্দু পরিবারও ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই আমরা মুসলমান ভাইদের পাশাপাশি কয়েকজন হিন্দু ভাইকে ত্রান দিয়েছি। এর আগে ঘূর্ণিঝড়সহ নানা প্রাকৃতিক দুর্যোগেও আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০০
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৫১
  • ৮:১৪
  • ৫:২২
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি