সোমবার , মে ২৫ ২০২০
সংবাদ শিরোনাম
Home » পরীক্ষা » এম এস সি » “চলতিমাসের মধ্যেই এসএসসি/সমমানের ফল প্রকাশ হতে পারে”

“চলতিমাসের মধ্যেই এসএসসি/সমমানের ফল প্রকাশ হতে পারে”

মো: শাহাদাত হোসাইন শিমুল
শিক্ষা বিষয়ক প্রতিনিধি-

এসএসসি /দাখিল/ সমমান পরীক্ষা২০২০ এর ফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে।গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় ডাক বিভাগের সহায়তায় উত্তরপত্র বা ওএমআর শিট (অপটিক্যাল মার্ক রিডার) বোর্ডগুলোতে পাঠানো হচ্ছে। মে মাসের শেষের দিকে এ ফল প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ শুরু করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, করোনা প্রাদুর্ভাবের মধ্যে চলতি মে মাসের শেষের দিকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো।

এ লক্ষ্যে দেশের সব প্রধান পরীক্ষকের কাছে জমা থাকা পরীক্ষার উত্তরপত্র বিভিন্ন মাধ্যমে সংশ্লিষ্ট বোর্ডে পাঠিয়েছেন। যা এখনও বোর্ড গুলো গ্রহণ করছে।

জানা যায়, অন্যান্য বছরের মতো এবারও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসএসসি/দাখিল /সমমান পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ করা হবে। পাশাপাশি মোবাইল ফোন অপারেটর টেলিটকের মাধ্যমে এসএমএস করে পরীক্ষা ফল জানা যাবে। তবে ঘরের বাইরে না গিয়ে কীভাবে সহজেই শিক্ষার্থীদের কাছে ফলাফল পৌঁছে দেওয়া যায় সে বিষয়টি নিয়েও শিক্ষা বোর্ডগুলো থেকে চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানা যায়।

এই বিষয়ে, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, করোনা পরিস্থিতির কারণে অনির্ধারিত গত ৪১ দিন শিক্ষা বোর্ডগুলো বন্ধ ছিল। এ কারণে এসএসসি পরীক্ষার ফলাফল প্রস্তুতের কাজ ৭০ শতাংশ শেষ হলেও বাকীটা শেষ করা সম্ভব হয়নি। বর্তমানে পরিবহন বন্ধ থাকায় দেশের বিভিন্ন এলাকা থেকে পোস্ট অফিসের মাধ্যমে উত্তরপত্র সংগ্রহ করার কাজ চলছে।

তিনি বলেন, প্রয়োজনে বোর্ডের কাজ দুই শিফটে করে ফল তৈরির কাজ শেষ করা হবে। আশা করি চলতি মে মাসের শেষের দিকে এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে পারব।

আরও সংবাদ

পটুয়াখালীর ৫৬৫৬টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান 

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি, চলমান করোনা পরিস্থিতিতে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণকে সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী …