শুক্রবার , মে ২৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » ময়মনসিংহ » শেরপুর » ঝিনাইগাতীতে ইউএনওর উদ্যোগে ৫ হাজার পরিবারে খাদ্য সহায়তা

ঝিনাইগাতীতে ইউএনওর উদ্যোগে ৫ হাজার পরিবারে খাদ্য সহায়তা

জাহিদুল হক মনির, শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে সরকারী সহায়তার পাশাপাশি বিভিন্ন মাধ্যমে অর্থ সংগ্রহ করে ইতিমধ্যে ৫ হাজার দরিদ্র কর্মহীন পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন ইউএনও রুবেল মাহমুদ। গতকাল রবিবার রাতে ইউএনও’র পরিচালনায় ‘ইউএনও ঝিনাইগাতী শেরপুর’ নামে ফেসবুক অ্যাকাউন্টে একটি সচিত্র পোষ্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই পোষ্ট থেকে জানা গেছে, করোনার প্রতিরোধে লকডাউন কার্যক্রমে কর্মহীন হয়ে পড়ে মানুষ, সাথে যোগ হয় হতদরিদ্র জনগণ। তাই সরকারি সহায়তার পাশাপাশি ইউএনও’র উদ্যোগে আরও ত্রাণ বিতরণের লক্ষ্যে আগ্রহী দানশীল ব্যক্তি, প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনকে সাথে নিয়ে একটি করোনা তহবিল গঠন করা হয়। ওই তহবিলে এ পর্যন্ত নগদ অনুদান পেয়েছেন ৬ লাখ ২৮ হাজার, বিকাশে ৪৮ হাজার, সোনালী ব্যাংকের হিসাবে ২ লাখ ২৪ হাজার ৮০০ টাকা। এ ছাড়া এনজিও আশা ২০০টি, সোনো ইন্টারন্যাশনাল ২০০টি, জেলা পরিষদ ২০ টি ও দি প্যাসিফিক ক্লাব ৬৩ টি ত্রানের প্যাকেট অনুদান প্রদান করেন।

এ তহবিল হতে কাংশা ইউনিয়নে ৫৫০টি, ধানশাইল ইউনিয়নে ৩৪০টি, নলকুড়া ইউনিয়নে ৭৪৫টি, হাতিবান্ধা ইউনিয়নে ৩২৫টি, গৌরিপুর ইউনিয়নে ৩৬০টি, ঝিনাইগাতী ইউনিয়নে ১০৯৭টি, মালিঝিকান্দা ইউনিয়নে ৩০০টি, ইউএনও’র বাসা হতে ৪০ দিনে প্রায় ১ হাজার ২০০টিসহ মোট ৪ হাজার ৯১৭টি পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

ইউএনও রুবেল মাহমুদ বলেন,  এই কার্যক্রম সীমিত আকারে চলমান থাকবে। করোনা তহবিলে যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান সহযোগিতা করেছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

 

আরও সংবাদ

বাউফলের মিজানসহ সকল সাংবাদিকের মামলা প্রত্যাহার করতে হবে – বিএমএসএফ

স্টাফ রিপোর্টারঃ ঢাকায় বৃহস্পতিবার ২৮ মে ২০২০: অবিলম্বে বাউফলের সাংবাদিক মিজানসহ দেশের সকল সাংবাদিকের বিরুদ্ধে …