শুক্রবার , মে ২৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » ময়মনসিংহ » শেরপুর » ঝিনাইগাতীতে জেলা প্রশসানের অর্থায়নে কাটা হল কৃষকের ধান

ঝিনাইগাতীতে জেলা প্রশসানের অর্থায়নে কাটা হল কৃষকের ধান

জাহিদুল হক মনির, শেরপুরঃ  ‘কৃষকের পাশে প্রশাসন’ এই প্রতিপাদ্য নিয়ে শেরপুরের ঝিনাইগাতীতে জেলা প্রশাসনের অর্থায়নে কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মাধ্যমে বোরো ধান কাটা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার বন্দভাটপাড়া এলাকার প্রান্তিক কৃষক সচিন্দ্র ও হারু মিয়ার দুই একর জমির বোরো ধান কাটা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফরহাদ হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা খন্দকার মঞ্জুরুল হক, মোহাম্মদ আলী প্রমুখ।

কৃষক সচিন্দ্র বলেন, বোরো ধান আবাদে জমানো সব টাকা খরচ হয়ে গিয়েছিল। হাতে টাকা না থাকায় সংসার চালাতেও হিমশিম খাচ্ছিলাম। এমন সময় স্যারেরা পাশে এসে দাঁড়িয়েছেন। তার এক একর জমির বোরো ধান কাটতে কমপক্ষে ১১ হাজার টাকা খরচ হতো। কিন্তু জেলা প্রশাসনের অর্থায়নে ধান কাটায় তার এ টাকা বেঁচে গেল। এ জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বলেন, জেলা প্রশাসক মহোদয় এর নির্দেশনায় করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকট নিরসনে কৃষকদের জমির পাকা ধান কাটা, মাড়াই ও প্যাকেটজাতকরণের সমস্যার সমাধানে সহায়তা হিসেবে কৃষকদের কম্বাইন্ড হারভেস্টার এর সুবিধা প্রদান কার্যক্রম শুরু করা হল। এই সহায়তা ক্রমান্বয়ে সকল ইউনিয়নে প্রদান করা হবে।

 

আরও সংবাদ

বাউফলের মিজানসহ সকল সাংবাদিকের মামলা প্রত্যাহার করতে হবে – বিএমএসএফ

স্টাফ রিপোর্টারঃ ঢাকায় বৃহস্পতিবার ২৮ মে ২০২০: অবিলম্বে বাউফলের সাংবাদিক মিজানসহ দেশের সকল সাংবাদিকের বিরুদ্ধে …