সোমবার , মে ২৫ ২০২০
সংবাদ শিরোনাম
Home » অর্থনীতি » ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপি ব্লক ও বাটিক প্রশিক্ষণের সমাপনী

ঠাকুরগাঁওয়ে ৫দিন ব্যাপি ব্লক ও বাটিক প্রশিক্ষণের সমাপনী

ঠাকুরগাঁও প্রতিনিধি : নারীদের কর্ম দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে পাঁচদিন ব্যাপি ব্লক ও বাটিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার শহরের হলপাড়া এলাকায় কারুপন্য উন্নয়ন সংস্থার ট্রেনিং সেন্টারে এ প্রশিক্ষণ হয়। আর এই প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ মহিলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ও সহায়তা করে এসএমই ফাউন্ডেশন।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ঠাকুরগাঁওয়ের প্রতিনিধি ও কারুপন্য উন্নয়ন সংস্থার চেয়ারম্যান চন্দনা ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

এছাড়াও বক্তব্য দেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রোকসানা হাবিব বানু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এমদাদ আলী, ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত প্রমুখ।

বক্তারা বলেন, নারীরা সমাজ পরিবর্তনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। তাদের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। নারী আরও বেশি করে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। এই প্রশিক্ষণের মাধ্যমে নারীরা তাদের হাতের তৈরি পণ্যের গুণগত মান বাড়াতে পারবে। এসব পণ্য জনসম্মুখে তুলে ধরতে হবে। এভাবেই নারীরা এগিয়ে যাবে দেশকে সাথে নিয়ে।

৫ দিনের এ প্রশিক্ষণের জেলার বিভিন্ন এলাকার থেকে ৩০ জন নারী অংশগ্রহণ করেন এবং এই নারীদের কর্ম দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান করেন এসএমই ফাউন্ডেশনের প্রতিনিধি প্রশিক্ষক সাবা নওরীন পলি।

আলোচনা সভা শেষে প্রশিক্ষণ প্রাপ্ত ৩০ জন নারীর মাঝে সার্টিফিকেট প্রদান করেন অতিথিরা।

আরও সংবাদ

ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন – মাকছুদুর রহমান 

শিক্ষা তথ্যঃ পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলাবাসীকে শুভেচ্ছা  জানিয়েছে লক্ষ্মীপুর সদর উপজেলার  ১৩নং …