1. [email protected] : b.m. altajimul : b.m. altajimul
  2. [email protected] : Gk Russel : Gk Russel
  3. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  4. [email protected] : Md Salim Reja : Md Salim Reja
  5. [email protected] : Kamrul islam rimon : Kamrul islam rimon
  6. [email protected] : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
ঢাকা জাতীয় ইমাম সমাজে চকবাজার মহাসম্মেলন বক্তব্যকালে - মাহবুব হোসেন - শিক্ষা তথ্য
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা মাঠে নামলেন এই প্রথম জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যেতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত লক্ষ্মীপুরে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষকের ছেলে আহত পাগলায় রাধাগোবিন্দ মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষার্থে মানববন্ধন পটিয়ায় এরশাদের মৃত্যু বার্ষিকী আলোচনা সমাবেশে- নুরুল ইসলাম কমিশনার এরশাদ ছিলেন উন্নয়নের রুপকার  রাজধানীসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আগামীকাল রাউজানে ১ লাখ ৮০ হাজার চারা রোপন করা হবে জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

ঢাকা জাতীয় ইমাম সমাজে চকবাজার মহাসম্মেলন বক্তব্যকালে – মাহবুব হোসেন

সংবাদদাতা :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৫১ বার দেখা হয়েছে

ঢাকা জাতীয় ইমাম সমাজে চকবাজার সীরাতুন্নবী সা. মহাসম্মেলন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের অবসরপ্রাপ্ত রাজনৈতিক পলিটিক্যাল স্পেশাল ব্রাঞ্চ এসবি শাখা কর্মকর্তা মানবতার ফেরিওয়ালা নির্দেশন মাহবুব হোসেন (পিপিএম বার) (বিপিএম বার) মহোদয়।

পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন বলেন,ইসলাম শান্তির ধর্ম ইসলাম মানুষ কে শান্তির মেসেজ দেয় একজন ব্যক্তি যে ইসলামের নিয়ম অনুযায়ী চলবে সে কখনো অন্যায় করতে পারবে না। ইসলামের যে মেসেজ ইসলামের যে ব্যাখ্যা আমি মনে করি এই ব্যাখ্যা যদি কোন মানুষ মেনে চলে তাহলে সে কোন দিন অন্যায় করতে পারবেনা। একজন মুসলমান ইমানদার ব্যাক্তি কখনো অন্যায় করতে পারেনা আমি জাতীয় ইমাম সমাজ কে অনুরোধ করবো ইসলামের ব্যাখ্যা রাসুলুল্লাহ জীবনের ব্যাখ্যা এবং খলিবা জীবন ব্যবস্থা তার উপরে বাংলাদেশের সমস্ত জায়গায় আপনার এই ব্যাখ্যা গুলো তুলে ধরবেন। কারণ আমি অনেক সময় দেখেছি একজন মানুষ সে নামাজ পড়ে কিন্তু আবার সে বহু অপরাধ করে নামাজ পরে ঘুষ দুর্নীতি সাথে জরিয়ে যায়।আমার মনে হয় ইসলামের ব্যাখ্যা ধর্মের যে মেসেজ গুলো বাংলায় তাদের বুজাবেন তারা যদি এটা বুজে তারা অন্যায় থেকে বিরত থাকবে। বাংলাদেশে বর্তমানে যে অবস্থা মাদকটা কমে গেছে আগে চেয়ে শেষ হয়েগেছে এটা বলা যাবে না আমি মনে করি মাদকের বিরুদ্ধে আলেম সমাজ এই আপনারা যারা আছেন ইমাম সমাজ আপনাদের মাদকের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কারণ আমি মনে করি পতেকটা আলেম আপনার প্রতোকটা একজন লিডার কারণ আপনাদের সারা বাংলাদেশের গ্রামে গ্রামে আপনাদের ইমাম সমাজ রয়েছেন আমার মত বাংলা পড়া ইসলামের ব্যাখ্যা দিয়ে মাদকের বিরুদ্ধে কথা বলে মানুষ এতটা গ্রহণ কর‍ত করবে না কিন্তু ইমাম সমাজ আপনারে যদি এর বিরুদ্ধে কথা বলেন তাহলে এবিষয়ে সারাবাংলাদেশ উপকৃত হবে সারা মানুষ উপকৃত হবে।

মাহবুব হোসেন তিনি আরো বলেন, মাদক জঙ্গিবাদ ও জঙ্গিবাদ বিষয়েদসাপ ইসলাম এবং জঙ্গিবাদ সাংঘর্ষিক ইসলাম জঙ্গিবাদ কে কখনো এলাও করে না জঙ্গিবাদের সাথে ইসলাম ধর্মের সাথে কোন সম্পর্ক নেই। দুর্নীতি একটা অভিশাপ একটা রাষ্ট্র একটা সমাজ কখনি উন্নত সমাজ হতে পারবে না যদি সেখানে দুর্নীতি থাকে। ইসলাম দুর্নীতি কে এলাও করেনা ইসলামের অবস্থান দুর্নীতি বিরুদ্ধে আপনারে যারা আছেন আপনারে জঙ্গিবাদ বিরুদ্ধে কাজ করেছেন ইমাম সমাজ আপনারে মাদকের বিরুদ্ধে কাজ করেছেন তাহলে দেশ এবং উন্নত সমাজ দাড়াতে পারবে। একটা মানুষের জন্য একজন মুসলমানের জন্য সবচেয়ে বড় অস্ত্র টাকা পয়সা ধন দৌলত নয় তার কাছে বড় অস্ত্র তার ইমান একটা মানুষের যদি ইমান ঠিক না থাকে তাহলে সে আসল মুসলমান যদি আমরা আর্দশ মানুষ না হতে পারি আর্দশ মুসলমান না হতে পারি ইমান ঠিক না থাকে তাহলে আমরা কখনো পরকালে রসুলল্লাহ’র সাক্ষাৎ পাভনা, তাই আপনাদের ইমাম সমাজ আছেন আপনাদের ব্যাপক ভূমিকা চয়েছে কারণ আমরা ত পাপী মানুষ আমাদেরকে বুজানো দায়িত্ব আল্লাহ আপনাদের কে দিয়েছেন তাই আমি মনে করি দয়া করে আপনাদের দায়িত্ব পালন করবেন গ্রামে গঞ্জে আপনেরা মানুষ কে বুজাবেন ইমানের কথা ধর্মের কথা রাসুলুল্লাহ কথা খলিবাদের কথা সাহাবিদের কথা তাই আমি মনে করি আপনারা আপনাদের দায়িত্ব পালন করবেন তাহলে আমরা একটা উন্নত সমাজ দাড়াকরাতে পারবো আমরা একটা সুন্দর সমাজ দাড়াকরাতে পারবো আমরা একটা রসুলল্লাহ যে উম্মত হওয়ার জন্য অনাদের নির্দেশ আছে সে মত চলতে পারবো তাহলেই আমরা পরকালে মহানবী সাক্ষাৎ পাবো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি