সোমবার , মে ২৫ ২০২০
সংবাদ শিরোনাম
Home » দূর্ঘটনা » তালতলীতে আগুনে পুরে দোকান ছাই ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

তালতলীতে আগুনে পুরে দোকান ছাই ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মোঃ হাইরাজ, বরগুনা প্রতিনিধি।। ঋনের টাকাও পৈত্রিক সম্পত্তি বিক্রি করে, পুঁজি নিয়ে বছরখানেক আগে তালতলীর পচাকোরালিয়া বাজারে একটি ফল-ফ্রুটের দোকান দিয়ে ছিলো বশির হাওলাদার।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) গভীর রাতে ফল-ফ্রুট দোকানে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুন লেগে পুড়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত বশির।

স্থানীয়রা জানান প্রতিদিনের ন্যায় তামিল সাইমন ভ্যারাইটিজ ষ্টোর এন্ড ফল-ফ্রুট এর মালিক বশির হাওলাদার গতকাল রাতে দোকানের সব কার্যক্রম শেষ করে বাড়িতে যায়। পরে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুন লেগে সবকিছু পুরে ছাই হয়। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। দোকানটির চারপাশে দেয়াল থাকায় বাজারের বাকি দোকান গুলো রক্ষা পায়। স্থানীয়রা আরও বলেন পাশবর্তী উপজেলার ফায়ার সার্ভিসকে খবর দিলে আর পাঙাশিয়া এলাকার বেইলি ব্রিজটি ভেঙ্গে যোগাযোগ বন্ধ থাকায় আসতে পারেনি। এজন্য দোকানটিকে রক্ষা করা সম্ভব হয়নি।

বাজারের ব্যবসায়ী ওবায়দুল কবির বলেন বশিরের এই দোকান দিয়েই চলতো তার পরিবার। দোকানটি পুরে যাওয়াতে তার সম্বল টুকু শেষ হয়ে গেলো। আমরা সকল ব্যবসায়ীরা কিছু সহযোগিতা করবো যাতে কিছুটা হলেও ঘুরে দাঁড়াতে পারে।

সবকিছু হারানো বশির হাওলাদার বলেন, সহায়সম্পত্তি বিক্রি করে, বিভিন্ন এনজিও থেকে ঋনের টাকা নিয়ে বাজারে ভেরাইটিস ও ফল ফ্রুটের একটি দোকান দেই বছরখানেক আগে। গতকাল রাতে শেষ পুঁজিটুকু আগুনে ছাই হয়ে গেছে। এখন আমার বাকি কিছু রইলো না। আমি পথে বসে গেলাম।

সকাল ৮ টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রেজবি-উল কবির, উপজেলা নির্বাহী অফিসার, মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা নাজনীন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আবদুল রাজ্জাক হাওলাদারসহ স্থানীয় জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেন।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সেলিম মিয়া বলেন তাকে সরকারি ভাবে সাহায্য সহযোগিতা করা হবে।

আরও সংবাদ

প্রথম আলো “বন্ধুসভা”র উদ্দোগে ৯৫ জন দূর্গত মানুষকে খাদ্যসামগ্রী প্রদান

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী।। পটুয়াখালীর কলাপাড়ায় “প্রথম আলো বন্ধুসভা’র” উদ্যোগে পৌর শহর ও টিয়াখালী ইউনিয়নের ৯৫ …