শুক্রবার , মে ২৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » কৃষি » ধান কাটার শ্রমিকদেরকে উৎসাহ দিতে কাস্তে হাতে শিবপুর মডেল থানার ওসি

ধান কাটার শ্রমিকদেরকে উৎসাহ দিতে কাস্তে হাতে শিবপুর মডেল থানার ওসি

শেখ মানিক, নরসিংদী জেলা প্রতিনিধিঃ নরসিংদীর শিবপুর উপজেলার বিভিন্ন মাঠে সোনালী ধানের মৌ মৌ গন্ধে কৃষকরা উদ্বেলিত ও উদ্ভাসিত হয়েছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন জেলা থেকে ধান কাটার শ্রমিক আসতে না পারায় শ্রমিক সংকট দেখা দিয়েছে এ উপজেলায়। তাই কৃষক ও শ্রমিকদের মনোবল আরো সুদৃঢ় করতে ওসি নিজেও কাস্তে হাতে নেমে কৃষকের পাকা ধান কেটে ও মাড়ায় করে দিলেন শিবপুর মডেল থানার জনবান্ধব অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান। ধান কাটতে ওসি দেখে উৎসাহিত হচ্ছেন কৃষক ও শ্রমীকরা।

আজ ১১ মে সোমবার দুপুরে শিবপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে নোল্লার বিল মাঠে এক কৃষকের ধান কেটে ও মাড়ায় করে দেন। এসময় ধান কাটায় আরো অংশ নেন শিবপুর মডেল থানার এসআই মারুফসহ পুলিশ সদস্যরা।

ধান কাটার প্রসঙ্গে ওসি মোল্লা আজিজুর রহমান বলেন, সময়মতো ধান কাটতে না পারলে প্রাকৃতিক দুর্যোগে বোরো ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনা ভাইরাসের সচেতনতা সৃষ্টি এবং ধান কাটার শ্রমিকদেরকে কাজ করতে উদ্বুদ্ধ করছি।

শিবপুর মডেল থানা পুলিশ দিনভর করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। রাতে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে অপরাধীদের পিছু ছুটছেন। করোনায় পরিস্থিতির কারণে বাজার নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করার মধ্যে সীমাবদ্ধ নেই পুলিশের কার্যক্রম তাঁরা রাতের আধারে দুস্থ অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী ও পৌঁছে দিচ্ছেন।

আরও সংবাদ

সর্দি জ্বর, গলা ব্যথা, বা কাশি যাই হউক ঘরোয়া পদ্ধতিতে চিকিৎসা নিয়ে দ্রুত সুস্থ হোন

শিক্ষা তথ্য ডেস্ক: সর্দি জ্বর, গলা ব্যথা, বা কাশি যাই হউক ঘরোয়া পদ্ধতিতে চিকিৎসা নিয়ে …