1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল লামা সরকারি মাতামুহুরি কলেজ ছাত্রলীগ - শিক্ষা তথ্য
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সোহারাব,রহিম ও সালমা রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন শঙ্কা রূপ নিল বাস্তবে, প্রতিদ্বন্দী প্রার্থী রানুর ভরাডুবি বিপুল ভোটে বিজয়ী হাবিব লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন পটিয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন আহবায়ক খোরশেদ আলম, সদস্য সচিব নুরুল ইসলাম কলাপাড়ায় মন্দিরের প্রতিমা ভেঙে স্বর্নের চোখ নিয়ে গেছে দূর্বৃত্ত কলাপাড়ায় প্রাকৃতিক দুর্যোগ সংক্রান্ত সচেতনতা বিষয়ক কর্মশালা মহিপুরে মসজিদ ছুয়ে ভেটের প্রতিশ্রুতি দিলেই মিলছে জেলে চাল, বঞ্চিত প্রকৃত জেলেরা কলাপাড়ায় হিফজ সমাপনী হাফেজ ছাত্রদের দস্তারবন্দী মার্কিন নিষেধাজ্ঞা: যা যা করতে পারবেন না সাবেক সেনাপ্রধান আমাদের সমাজে ভালো মানুষের খুব অভাব

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল লামা সরকারি মাতামুহুরি কলেজ ছাত্রলীগ

সংবাদদাতা :
  • আপডেটের সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ২৪০ বার দেখা হয়েছে

ইসমাইলুল করিম বান্দরবান প্রতিনিধি :বর্নাঢ্য আয়োজনে পার্বত্য জেলার বান্দরবানের লামায় সরকারি মাতামুহুরি সরকারি কলেজের ২০২৩-২৪ শিক্ষা এইচএসসি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠান গোলাপ ফুল দিয়ে বরণ সম্পন্ন করেন। কলেজ অধ্যক্ষ রুহুল আমিন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লামা উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক, পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, বিশেষ অতিথি কলেজ শিক্ষক, মো. আবুল তালেব,মোতাহের, মোহাম্মদ রাসেল, কলেজ ছাত্রলীগের সভাপতি, কলেজ ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন ভূইয়া নাহিদ,সহসভাপতি তাছাদ্দেক হোসেন ইমন,সাধারণ সম্পাদক আরিফুল হক,শিক্ষক-শিক্ষিকা ছাত্র/ছাত্রী ছাত্রলীগের নেতাকর্মী’সহ প্রমূখ।এই অনুষ্ঠান সঞ্চালনা কলেজের অধ্যাপক রফিকুল ইসলাম সভার শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথি জহিরুল ইসলাম বলেন, উপজেলা বিভিন্ন সরকারের উন্নয়ন কথা তোলে ধরেন এবং লামা উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান লামা মাতামুহুরি সরকারী কলেজ। প্রতিষ্ঠানটি এ এলাকার স্বপ্নের বাতিঘর। যারা আজ নবীন তারা ভবিষ্যতের কর্ণধার। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। চরিত্র হবে তাদের প্রধান ভূষণ। শিক্ষার্থীরা অধ্যবসায়ী হলে তাদের সফলতা আসবেই। তাই তাদেরকে নিয়মিত কলেজে উপস্থিত থাকা চাই। পড়ার টেবিলে সময় দিতে হবে তাদের।

শিক্ষক বক্তারা বলেন, নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস পরীক্ষায় অংশ গ্রহণের বিষয়টি শুরু থেকেই নিশ্চিত করা হবে। সব সরকরি কলেজের নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে হবে। এ ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এক্ষেত্রে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে একজন শিক্ষার্থীকে কমপক্ষে ৭৫ শতাংশ ক্লাসে উপস্থিতি থাকতে হবে। উল্লেখ্য: চলতি শিক্ষাবর্ষে ৭’ শতাধিক শিক্ষার্থী এইচএসসি শ্রেণিতে ভর্তি হয় সকলে অংশ নেন।

অপরদিকে নবীন বরণ উপলক্ষে পুরো ক্যাম্পাস জুড়েই দেখা যায় সাজ সাজ রব। ছোট পরিসরে অনুষ্ঠান হলেও নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল ক্যাম্পাস প্রাঙ্গনে। বিভাগগুলোকে সাজানো হয়েছিল বেলুন আর রংবেরঙের ফুল দিয়ে। শিক্ষার্থীরাও ছিলেন বেশ উচ্ছ্বসিত।

কলেজ ছাত্র প্রতিনিধি ও কলেজ ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন ভূইয়া নাহিদ, নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষা,শান্তি,প্রগতি, ছাত্রলীগের মূলনীতি। এসো নবীন দলে দলে, ছাত্রলীগের পতাকা তলে। শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ। এই নবীন শিক্ষার্থী দীর্ঘদিন পর হলেও উচ্চশিক্ষা নিতে একটি স্থায়ী ঠিকানা হয়েছে তোমাদের। শহরে না গিয়ে গ্রামে আমাদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পাহাড়ীদের সুবিধার্থে এর সুযোগ করে দেওয়ায় আমরা লামা কলেজ ছাত্রলীগ আজীবন ঋনি হয়ে থাকবো। গ্রামে মধ্যে ভালো একটি প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুযোগ পেয়ে সকলে অত্যন্ত আনন্দিত। প্রত্যাশা করছি এখানে উচ্চশিক্ষা সম্পন্ন করে নিজের জীবনের সাথে এ দেশকে আলোকিত করতে পারবো ইনশাআল্লাহ।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল হক বলেন, লামা মাতামুহুরি কলেজের প্রশাসনিক ভবন ও গ্যালারি ঘুরে দেখা যায় সব জায়গায় নবীন শিক্ষার্থীদের পদচারণা। নিজ নিজ বিভাগের আয়োজনে লাল গোলাপ, গাঁদাফুল, রজনীগন্ধা আর ছাত্রলীগের পক্ষ থেকে গোলাপ ফুল দিয়ে বরণ করেন। বিভাগগুলোকে সাজানো হয়েছে রঙবেরঙের ফুল ও বেলুন দিয়ে। এমন আয়োজনে বেশ উৎফুল্ল ছিল নবীন শিক্ষার্থীদের জন্য ।সব মিলিয়ে প্রত্যাশা করছি সুন্দরভাবে শিক্ষাজীবনের বড় একটি ধাপ পেরিয়ে যেতে পারবে।

অপরদিকে শিক্ষকরাও বলছেন লামা সরকারি মাতামুহুরি কলেজের নিয়ম অনুযায়ী নিয়মিত ক্লাস-পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিত নিশ্চিতে কঠোর অবস্থানে রয়েছে কলেজ প্রশাসন। রুটিন অনুযায়ী নিয়মিত ক্লাস পরীক্ষার পাশাপাশি এসাইনমেন্ট এবং বাস্তবমুখী শিক্ষার ব্যাপারেও জোর দেওয়া হবে বলেও জানান তারা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি