1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
পঞ্চগড়ে ব্যাটারি চালিত রিক্সা ভ্যানে দূর্ভোগে পথচারী, কতৃপক্ষ নিরব - শিক্ষা তথ্য
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গঙ্গাচড়া মডেল থানায় এক নারী কে ১০ ঘণ্টা আটক রেখে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে শ্রীপুরে আল-আমিন ট্রাস্টের উদ্যোগে এ+প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি কর্তৃপক্ষ কর্তৃক মাধ্যমিক পর্যায়ের স্কুল,মাদ্রাসা ও কলেজে পেনশন স্কিম বাধ্যতামূলক করে দেওয়ার চিঠি প্রত্যাহারের নির্দেশ hello world উপজেলা পরিষদ নির্বাচনে দশমিনায় তাতী লীগের সাধারন সম্পাদক মো. ইকবাল হোসেন বাউফলে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোশারেফ হোসেন খান শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১ আহত ৭ রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হাবিবুর রহমান নির্বাচিত বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী মোঃ নজরুল ইসলাম সাত্তার ,মোঃ শাহজালাল ও মোছাঃ জহুরা বেগম।

পঞ্চগড়ে ব্যাটারি চালিত রিক্সা ভ্যানে দূর্ভোগে পথচারী, কতৃপক্ষ নিরব

সংবাদদাতা :
  • আপডেটের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৪৯ বার দেখা হয়েছে
সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃইজিবাইক, ব্যাটারিচালিত তিন চাকার রিকশাভ্যান, নছিমন-করিমন অবাধে দাপিয়ে বেড়াচ্ছে পঞ্চগড় শহর জুড়ে। এসব অবৈধ যানবাহনের কারণে শহরের সব গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এমনকি অন্যান্য সড়কেও দেখা দিচ্ছে বিশৃঙ্খলা ও যানজট। দুর্ঘটনাও ঘটছে। এদের চলাচলে পথচারীদের দুর্ভোগ চরমে। কর্তৃপক্ষ বলছে সবার সহযোগিতা থাকলেই শহর যানজটমুক্ত ও চলাচলে শৃঙ্খলা আনা সম্ভব।
সরেজমিনে পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়, ধাক্কামারা গোল চত্তর, বানিয়াপট্টি-সিনেমাহল সড়কে দিনাতিতে দেখা যায়, সড়কের মোড়ে মোড়ে এবং সড়কের ওপর যত্রতত্র ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশাভ্যান রেখে যাত্রী ওঠানো নামানো চলছে। ট্রাফিক আইনকানুনের তোয়াক্কা না করে সড়ক ও মোড়গুলোতে এলোমেলোভাবে ইজিবাইক রিকশাভ্যান রাখা হয়েছে। এর ফলে অন্য যানবাহন এমনকি পথচারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে দেখা যায়। মোটরসাইকেল আরোহী ধাক্কামারা এলাকার রফিকুল ইসলাম ও নয়ন জানান, শহরে হাজার হাজার ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশাভ্যান এবং নছিমন, করিমন, ভটভটি চলাচল করছে।এতে সড়কে চলাচলে আমরা বিভিন্ন সমস্যায় ভুগছি।
ট্রাক চালক মসরিম জানান, পঞ্চগড়-টুনিরহাট সড়কটি সরু, তার ওপর দু’পাশে ইজিবাইক দাড়িয়ে থাকলে গাড়ি পার করার জায়গা থাকেনা।এতে বড় যানজট সৃষ্টি হয়। ইজিবাইক চালক সবুজ হোসেন জানান, আমরা শহরে আসতে টোল দেই। সে জন্য খরচ তুলতে যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী নেয়ার চেষ্টা করি। পথচারী গোয়াল পাড়া থেকে আসা আব্দুর রশিদ,তালমার মতিন,রবি মানিকসহ একাধিক ব্যক্তি বলছেন, অবৈধ পার্কিংয়ের কারণে সড়কে যানজট নিয়মিত হচ্ছে। তাদের দাবি সড়ক ও মোড়ে অবৈধ ইজিবাইকের পার্কিং বন্ধ ও চলাচলে যান সীমিত করলে জনদুর্ভোগ কম হবে। অ্যাডভোকেট রাহিদুল ইসলাম জানান, প্যাটেলভ্যান চালিয়ে অভ্যাস। এখন টাকা থাকলেই ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশাভ্যান নিয়েই সড়কে নেমে পড়েন চলাচলে। অথচ তারা সড়কের শৃঙ্খলা সম্পর্কে কিছুই জানেন না। তাদেরকে যদি ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয় তাহলেই সম্ভব যত্রতত্র পার্কিং বন্ধসহ শৃঙ্খলাভাবে চলাচলের।অটোরিকশা-ভ্যান শহরে বেড়ে যাওয়ার কারণ হিসেবে তিনি বেকারত্বকে দায়ী করেন। পঞ্চগড় পুলিশ পরিদর্শক (শহর ও মোটরযান)মো.ফারুক হোসেন জানান,শহর যানজট মুক্ত করতে একটি কমিটি করা হয়েছে।সবার সহযোগিতা থাকলেই শহর যানজট মুক্ত করা সম্ভব হয়।এছাড়া শহরে কতগুলো অটোরিকশা,ভ্যান প্রবেশ করতে পারবে।সেটা পৌর কর্তৃপক্ষ নির্ধারণ করে দিলে, আমাদের আইন প্রয়োগ করতে সুবিধা হয়।এদিকে চাহিদার তুলনায় জনবল সংকটও রয়েছে বলেন এই কর্মকর্তা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি