সোমবার , মার্চ ৩০ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » বরিশাল » পটুয়াখালী » পটুয়াখালীতে করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিং

পটুয়াখালীতে করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিং

পটুয়াখালী প্রতিনিধিঃ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পটুয়াখালী জেলার করোনাভাইরাস এর বর্তমান পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

পটুয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে ২২ মার্চ ২০২০ রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পটুয়াখালী জেলার সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে পটুয়াখালী জেলা প্রশাসক মো.মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে জানা যায়, ২২ মার্চ পর্যন্ত পটুয়াখালী জেলায় হােম কোয়ারেন্টাইনে আছেন ২১৬৫ জন এবং এখন পর্যন্ত হােম কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন ৪০২ জন।
পটুয়াখালী জেলায় ০৩ ধাপে গত ০৩ মাসে বিদেশ প্রত্যাগত ৮৩৪৪ জনের তালিকা পাওয়া গিয়েছে। এর মধ্যে ২৫৬৭ জনকে শনাক্ত করা গেছে। অবশিষ্টদের বিষয়ে অনুসন্ধান অব্যাহত আছে। হােম কোয়ারেন্টাইন লঙ্ঘনের দায়ে এ পর্যন্ত ০৩ জনকে শাস্তির আওতায় আনা হয়েছে এবং মােট ১৭,০০০/- (সতেরাে হাজার) টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পটুয়াখালী জেলাতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং মজুদদারীর বিরুদ্ধে গত ০২ দিনে অর্থাৎ ২০ মার্চ ও ২১ মার্চ তারিখে মােট ৪৭টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে এবং ৪৭টি মামলার বিপরীতে ৫,৩২,৫০০/- টাকা জরিমানা আদায় করা হয়েছে। এবং জেলা প্রশাসকের কার্যালয়ে একটি করোনা নিয়ন্ত্রণ কক্ষ খােলা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষে যােগাযােগের নম্বরঃ ০১৩০৯৩২০৭৫৪।

প্রেস ব্রিফিং শেষে জেলা প্রশাসক, পটুয়াখালী সিভিল সার্জন, পটুয়াখালী এবং ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, পটুয়াখালী এর তত্ত্বাবধায়ক একত্রে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিট, সর্দি-কাশি রোগীদের জন্য আলাদা ব্যবস্থাসহ করোনা মোকাবেলায় প্রস্তুতি ও সার্বিক অবস্থা পরিদর্শন করেন। করোনা মোকাবেলার সার্বিক প্রস্তুতি দেখে জেলা প্রশাসক সিভিল সার্জন এবং তত্ত্বাবধায়ক কে ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সাথে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী পাটুয়াখালীবাসীকে নিজের স্বার্থে এবং দেশের স্বার্থে ব্যক্তিগতভাবে সচেতন হওয়ার আহবান জানান।

আরও সংবাদ

খোলা থাকছে কাস্টমস হাউস

আব্দুল করিম, চট্রগ্রাম জেলা প্রতিনিধিঃ সাধারণ ছুটি চলাকালীন নিত্যপণ্য ও জরুরি চিকিৎসা সামগ্রীসহ আমদা‌নি-রফতা‌নি স্বাভা‌বিক …