সোমবার , জানুয়ারি ১৮ ২০২১
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » বরিশাল » পটুয়াখালী » পটুয়াখালীর কলাপাড়ায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

পটুয়াখালীর কলাপাড়ায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় এবং কলাপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন উদ্ভাবন প্রদর্শন করা হয়।
কলাপাড়া উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মো.মনিরুজ্জামান খাঁনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোখলেছুর রহমান, উপজেলা প্রকল্প কর্মকর্তা হুমায়ুন সোহেল উপজেলার কলেজ, মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রী এবং গণমাধ্যম কর্মীরা।
কলেজ ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করা হয়। এতে মাধ্যমিক পর্যায়ে অগ্নি নির্বাপক যন্ত্র এবং লাইফাই উপস্থাপন করে প্রথম স্থান অধিকার করেন খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ পর্যায়ে পানি চুলা, লাইফাই, সার্চলাইট এবং এয়ার পিউরিফায়ার উৎপাদন করে সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রী কলেজ ১ম স্থান অধিকার করেন।
শেয়ার করুন

আরও সংবাদ

কুয়াকাটায় সাংবাদিক আনুর মায়ের ইন্তেকাল

পটুয়াখালী প্রতিনিধিঃ কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, ও দৈনিক ভোরের কাগজ প্রত্রিকার কুয়াকাটা প্রতিনিধি আনোয়ার …