বুধবার , এপ্রিল ৮ ২০২০
সংবাদ শিরোনাম
Home » আইন-আদালত » পাথর বোঝাই ট্রাকে ফেনসিডিলসহ আটক দুই

পাথর বোঝাই ট্রাকে ফেনসিডিলসহ আটক দুই

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধিঃ হিলি টু জয়পুরহাট রোডে পাথর বোঝাই ট্রাকে অভিযান চালিয়ে ৫শ ১৬ বোতল ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে জয়পুরহাট র‌্যাব-৫। আজ (০৩ ফেব্রুয়ারী) দিবাগত রাত্রী ২টার পর গোপন সংবাদের ভিত্তিত্বে জয়পুরহাট জেলার সদর থানাধীন পুরানাপৈল রেলগেইট এলাকায় দ্রহতগামী ট্রাককে ধাওয়া করে পাথর বোঝাই মালবাহী ট্রাক (রেজিঃ নং-ঢাকা মেট্রো-ট-২০-৩৪৬৩) এ অভিযান পরিচালনা করে ট্রাকের ড্রাইভারের বসার সিটের পিছনে হইতে সুকৌশলে রক্ষিত ফেনসিডিল ৫১৬ বোতল, ট্রাক-০১টি, মোবাইল সেট-০১টি, সীম কার্ড-০২টি, পাথর-১৪,৮০০ কেজি, নগদ অর্থ-৪ হাজার ৫শত টাকা উদ্ধার করা হয়।

আটককৃত মাদক ব্যবসায়ীরা হলেন, মোঃ লেবু হোসেন (২৬) (ট্রাকের ড্রাইভার), পিতা-গোলাম মর্তুজা, গ্রাম খাসবাট্টা, থানা-পাঁচবিবি, জেলা-জয়পুরহাট এবং মোঃ শাকিল রানা (২৫) (ট্রাকের হেলপার), পিতা-মোঃ মুকুল হোসেন, গ্রাম-জগদীশপুর, থানা-বদলগাছি, জেলা-নওগাঁ।

জয়পুরহাট র‌্যাব-৫ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ধৃত আসামীদ্বয় দীর্ঘদিন যাবৎ নেশা জাতীয় মাদকদ্রব্য ফেনসিডিল পার্শবর্তী দেশ ভারত হইতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে পাথর বোঝাই ট্রাকে পরিবহনের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

জয়পুরহাট র‌্যাব-৫ আরও জানান, বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজ ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদকদ্রব্য বা নেশাজাতীয় দ্রব্য পৌঁছে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। আইনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন চক্রের মাধ্যমে মাদক ব্যবসা পরিচালনা করে যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে কতিপয় মাদক সম্রাটরা। সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে এই সকল মাদক সম্রাটদের গ্রেফতারসহ মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় আমরা মাদকের বিরুদ্ধে গত ০৪ মে ২০১৮ তারিখ হতে বিশেষ অভিযান শুরু করেছি। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তীতে উদ্ধারকৃত ফেনসিডিল ও পাথর বোঝাই মালবাহী ট্রাক জয়পুরহাট জেলার সদর থানায় জমা করা হয় এবং ধৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও সংবাদ

আজ থেকে আরো কঠোর অবস্থানে যাচ্ছেন রাজশাহীর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

মোঃ মাসুম রেজা(পলাশ) বিশেষ প্রতিনিধিঃ করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে আজ রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে …