মঙ্গলবার , মে ২৬ ২০২০
সংবাদ শিরোনাম
Home » আইন-আদালত » বন্দরে পন্যদ্রব্যের অতিরিক্ত মূল্য রোধে বাজার মনিটরিংয়ে ইউএনও শুক্লা সরকার

বন্দরে পন্যদ্রব্যের অতিরিক্ত মূল্য রোধে বাজার মনিটরিংয়ে ইউএনও শুক্লা সরকার

করোনা ভাইরাসের অজুহাতে ব্যবসায়ীরা পণ্য দ্রব্যের দাম যাতে বাড়িয়ে না বিক্রি করতে পারে সেই লক্ষ্যে বন্দর বাজারে পণ্যের দাম মনিটরিং করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। শুক্রবার ২০শে মার্চ সকালে পণ্যদ্রব্য দাম বাড়তি রাখার একটি অভিযোগের উপর ভিত্তি করে তিনি বন্দর বাজারে মনিটরিংয়ে আসেন। বাজারের একজন পেঁয়াজ ব্যবসায়ী ৮০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছিলেন। এসময় ইউএনও তার কাছে মূল্য তালিকা দেখতে চাইলে ব্যবসায়ী দেখান দিগু বাবুর বাজার থেকে ৬০ টাকা দরে পেঁয়াজ ক্রয় করা একটি রিসিট। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার ওই ব্যবসায়ীকে ক্রয়কৃত টাকার ১০% পার্সেন্ট যোগ করে অর্থাৎ ৬৬ টাকায় পেঁয়াজ বিক্রির জন্য আদেশ দেন এবং বাজারের সকল ব্যবসায়ীদের সতর্ক করেন ও প্রত্যেক দোকানে মূল্যতালিকা ঝুলানোর জন্য নির্দেশ দেন এবং কেউ যদি এইরুপ পুনরায় দাম বাড়ানোর চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এই মর্মে সকলকে সতর্ক করে দেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, বাজার কিংবা দোকানে কেউ যদি কৃত্রিমভাবে দাম বাড়িয়ে পন্যসামগ্রি বিক্রি করতে না পারে সেদিকে জনগণকে লক্ষ্য রাখতে হবে এবং সাথে সাথে প্রশাসনকে অবহিত করতে জনগনের প্রতি আহ্বান জানান, এছাড়াও তিনি ব্যবসায়ীদের মূল্য তালিকা দোকানে ঝুলিয়ে রাখা সহ পণ্য দ্রব্যের দাম সহনশীলতার মধ্যে রাখার জন্য সতর্ক করেন।

উপজেলা প্রশাসনের মনিটরিং এর বিষয় স্থানীয় জনগণ সাধুবাদ জানান এবং এরূপ অভিযান যেন সব সময় অব্যাহত রাখে তার আহ্বান জানান।

আরও সংবাদ

‘দৈনিক শিক্ষা তথ্য’ পরিবারের পক্ষ থেকে লক্ষ্মীপুর জেলাবাসীকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা

শিক্ষা তথ্যঃ ঈদুল ফিতর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি …