সোমবার , জানুয়ারি ১৮ ২০২১
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » ঢাকা » বন্দর উপজেলায় ভ্রাম্যমান বিজ্ঞান প্রদর্শন ও বিজ্ঞান শিক্ষা কার্যক্রম সম্প্রচার প্রদর্শনী

বন্দর উপজেলায় ভ্রাম্যমান বিজ্ঞান প্রদর্শন ও বিজ্ঞান শিক্ষা কার্যক্রম সম্প্রচার প্রদর্শনী

স্টাফ রিপোর্টারঃ ২০ ডিসেম্বর রবিবার সন্ধ্যার পর বন্দর উপজেলা পরিষদ ভবনের ছাদে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর টেলিস্কোপের মাধ্যমে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রযুক্তি প্রদর্শনের আয়োজন করে।

শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও বিজ্ঞান মনস্ক জাতি গঠনের লক্ষ্যে মহাকাশ ক্যাম্প এর মাধ্যমে গ্রহ ও নক্ষত্র পর্যবেক্ষণ করা হয়। উক্ত প্রদর্শনীতে কেভিড ১৯ সংক্রান্ত মাস্ক পরিধান ও সকল সাস্থ্য বিধি পালন করে দূরত্ব বজায় রাখা হয়।

এ সময় উপস্হিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা জাফর সরকার শুক্লা ও বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আসমা সুলতানা নাসরিন। আরো উপস্হিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর টেলিস্কোপ ভ্রাম্যমান বিজ্ঞান প্রযূক্তি কর্মকর্তা গ্যালারি সহকারি মো.ইয়াহিয়া সোলায়মান, টেলিস্কোপ অপারেটর মো.আবু সাঈদ সরকার, মো.আব্দুর রাজ্জাক, মো.ইসলাম।

এতে অংশগ্রহণ করে বন্দর উপজেলার ৬ টি স্কুলের অধ্যক্ষ ও ছাত্র ছাত্রীবৃন্দ। তারা ভবনের ছাদের উপরে টেলিস্কোপের মাধ্যমে চাঁদ ও তার আশ-পাশের গ্রহ ও নক্ষত্র পর্যবেক্ষক করেন।

অংশগ্রহনকারী স্কুলগুলো হলো, হাজী ইব্রাহিম আলমচান স্কুল এন্ড কলেজ, কদম রসুল কলেজ, বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ, বন্দর গার্লস স্কুল এন্ড কলেজ, ঢাকেশ্বরী মিলস স্কুল এন্ড কলেজ, বিএসইসি ডকইয়ার্ড স্কুল।

পরিষেশে বক্তব্য প্রদানকারী ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)ওয়াহিদ জাফর সরকার শুক্লা।

শেয়ার করুন

আরও সংবাদ

সুজন মাহমুদের সন্ধান চায় তার পরিবার

শিক্ষা তথ্য: গত১৪/০১/২১/ তারিখ রাত্র আনুমানিক ০৯.০০ ঘটিকার সময় বন্দর থানাধীন ফরাজি কান্দা ঢালি বাড়ি …