1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলন ফুলপুরের ২৬১ জন মানুষ - শিক্ষা তথ্য
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার রংপুরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বকশীগঞ্জের বাট্রাজোড়ে অগ্নিকাণ্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই পটিয়ায় ব্যবসায়ীকে হত্যার হুমকি: থানায় অভিযোগ বাউফলে সাংবাদিকদের সাথে মতবিনিময় বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, মাছধরা ট্রলার সমূহকে সাবধানে চলাচলের নির্দেশ ফুলপুরে এক হাজার পিচ ইয়াবা ট্যাবলেট সহ আমিনুল আটক না’গঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম’র রোগমুক্তি কামনায় দোয়া সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী চপলের সমর্থনে জাতীয় পার্টির উদ্যোগে নির্বাচনী সভা ছাতককে জেলা শহরে উন্নতি করার দাবীতে স্মারকলিপি প্রদান

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলন ফুলপুরের ২৬১ জন মানুষ

সংবাদদাতা :
  • আপডেটের সময় : শনিবার, ১১ মে, ২০২৪
  • ২৫ বার দেখা হয়েছে

তপু রায়হান রাব্বি ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ গরিব দুঃখী অসহায় মানুষের বন্ধু জেলা পরিষদের সদস্য, বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস্ এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার উপদেষ্টা মোহাম্মদ মাহবুবুর রহমান এর সার্বিক সহযোগিতায় ময়মনসিংহের ফুলপুর উপজেলার অনুষ্ঠিত বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবায় তিন শতাধিক দরিদ্র ও শ্রমজীবি মানুষ চোখের চিকিৎসা গ্রহণ করেছে। ফুলপুর থানা রোড জেলা পরিষদ ডাকবাংলোতে ১১ মে শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।  এতে মোট ২৬১ জন চক্ষু রোগী চিকিৎসা গ্রহণ করে। এরমধ্যে ১২০ জনকে বিনামূল্যে চশমা দেওয়া হয়েছে। ৫৬ জন ছানি রোগী পাওয়া গেছে তার মধ্যে ৪০ জন রোগীকে বিনা খরচে জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে ছানি অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়।

১২ই মে শুক্রবার তাদের অপারেশন করা হবে। বাকি ১৬ জনের ডায়াবেটিস ও প্রেসার কমলে তারপর অপারেশন করা হবে। তাদের ছানি অপারেশনে ইন্ডিয়ান লেন্সসহ দুদিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা ও একমাসের ঔষধ একদম ফ্রী দিয়ে বাড়ী পাঠানো হবে। বাকী রোগীদের নানা চিকিৎসা প্রদান করা হয়। এতে খুশি সাধারণ মানুষ।  চক্ষু ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মোহাম্মদ মাহবুবুর রহমান। আরো উপস্থিত ছিলেন ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মোঃ তপু রায়হান রাব্বি, সাংবাদিক জুয়েল রানা, মোখলেসুর রহমান দুলাল সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চিকিৎসা প্রদান করেন জামালপুর ইস্পাহানীয়া আই ইসলামিয়া ইনস্টিটিউট এ্যান্ড হসপিটালের (চক্ষু হাসপাতাল) মেডিকেল অফিসার ডাঃ জমিরুল ইসলাম। এসিস্ট্যান্ট প্রোগ্রাম ম্যানেজার লুৎফর রহমান সহ ৮ জনের একটি মেডিকেল টিম । জেলা পরিষদের সদস্য, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার উপদেষ্টা মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, উক্ত ক্যাম্পটি এসএসসি ৯৭ ও এইচএসসি ৯৯ ব্যাচ ফুলপুরের উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও অসহায় মানুষদেরকে আমি বিনামূল্যে ঔষধ বিতরণ করেছি। এসময় তিনি আরো বলেন, অসহায় মানুষের পাশে প্রতিটা ব্যক্তিকেই দাঁড়াতে হবে নিজ নিজ সমর্থ্য অনুযায়ী। তাহলেই জনগণের কল্যাণে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে। থাকবে না কোন হিংসা বিদ্বেষ। মনুষ্যত্ব না থাকলে মানুষের মনে মানবতা থাকে না। আর অসহায় মানুষের কল্যাণে সকলেই এগিয়ে আসলে নতুন প্রজন্ম অগ্রসর হবে মানবতার কাজে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি