1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
বিশেষ পুরস্কার পেলেন ফুলপুর থানার মানবিক ওসি মামুন - শিক্ষা তথ্য
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সোহারাব,রহিম ও সালমা রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন শঙ্কা রূপ নিল বাস্তবে, প্রতিদ্বন্দী প্রার্থী রানুর ভরাডুবি বিপুল ভোটে বিজয়ী হাবিব লামার উপজেলা নির্বাচনে বিজয়ী আবারও চেয়ারম্যান মোস্তফা জামাল নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন দুইজন পটিয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন আহবায়ক খোরশেদ আলম, সদস্য সচিব নুরুল ইসলাম কলাপাড়ায় মন্দিরের প্রতিমা ভেঙে স্বর্নের চোখ নিয়ে গেছে দূর্বৃত্ত কলাপাড়ায় প্রাকৃতিক দুর্যোগ সংক্রান্ত সচেতনতা বিষয়ক কর্মশালা মহিপুরে মসজিদ ছুয়ে ভেটের প্রতিশ্রুতি দিলেই মিলছে জেলে চাল, বঞ্চিত প্রকৃত জেলেরা কলাপাড়ায় হিফজ সমাপনী হাফেজ ছাত্রদের দস্তারবন্দী মার্কিন নিষেধাজ্ঞা: যা যা করতে পারবেন না সাবেক সেনাপ্রধান আমাদের সমাজে ভালো মানুষের খুব অভাব

বিশেষ পুরস্কার পেলেন ফুলপুর থানার মানবিক ওসি মামুন

সংবাদদাতা :
  • আপডেটের সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৭৩ বার দেখা হয়েছে

তপু রায়হান রাব্বি ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃমানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত পলাতক আসামী গ্রেফতার করায় এবার বিশেষ পুরস্কার পেলেন ফুলপুর থানার মানবিক ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন। ১২ অক্টোবর বৃহস্পতিবার ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি (অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) দেবদাস ভট্টাচার্য্য এর কাছ থেকে ওসি মামুন পুরষ্কার গ্রহণ করেন। এ সময় ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম সহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগেও ময়মনসিংহ জেলায় একাধিকবার গৌরব অর্জন করেন। বারবার সুনামের সাথে গৌরব অর্জন করায় ফুলপুরের অনেকেই তাকে ফুলেল শুভেচ্ছা এবং অভিনন্দন জানান। ফুলপুর থানার বিশাল এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নাগরিকদের যেকোনো প্রয়োজনে এগিয়ে এসে ব্যাপক সুনাম অর্জনের পাশাপাশি মানবিক পুলিশে পরিণত হয়েছেন ওসি মামুন। তিনি যোগদান করার পর থেকেই অনেকটাই কমেছে, চুরি-ছিনতাই, ডাকাতি, মাদক সরবরাহকারী, ইভটিজিং, বাল্যবিয়ে, পুরনো জমি সংক্রান্ত বিরোধ, কিশোর গ্যাং সহ নানা অপরাধ। ভুয়া পুলিশ ও ভুয়া ডিবি সহ ধর্ষণ, খুন, যুদ্ধাপরাধী ও সাজাপ্রাপ্ত আসামীদের খুব অল্প সময়ের মধ্যেই করেছেন গ্রেপ্তার। উদ্ধার করেছেন নানা অসহায় মানুষের মেরে নেওয়া অর্থ। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে ফুলপুরের জনগণের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই মানবিক পুলিশ অফিসার। তেমনি সকল কৃতিত্বের পাশাপাশি পেয়েছেন স্বীকৃতি ও নানান সম্মাননা স্মরক। জানা যায়, ময়মনসিংহ রেঞ্জে গত আগস্ট মাসে সামগ্রিক কর্ম মূল্যায়নে ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন এ বিশেষ পুরস্কারের গৌরব অর্জন করেন। গত ১৭ আগস্টে ২০২৩ইং তিনি ফুলপুর থানার ইন্সপেক্টর, এসআই, এএসআই ও কনস্টেবলদের সাথে নিয়ে অপরাধ ট্রাইব্যুনাল-১, মিস কেস নং- ১/১৯ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামী(যুদ্ধাপরাধী) মোঃ নরুল ইসলাম ওরফে নুরু(৭২) ফুলপুর থানার গায়ারা গ্রামের মৃত রহিম উদ্দিন ও মৃত নবিজান খাতুনের ছেলে কে রাত ১:১০ ঘটিকায় হালুয়াঘাট থানাধীন মাজরাকুড়া এলাকা গ্রেফতার করেন। যাহার ফলে সাধারণ জনগণের কাছে বাংলাদেশের পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল হয় । আর এ কারণেই তিনি এ বিশেষ পুরস্কার অর্জন করেন।মানবিক ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন, পুরস্কার পাওয়া মানেই নতুন আরেকটি কাজকে উৎসাহিত করে দেওয়া। স্যারের কাছ থেকে বিশেষ পুরস্কার পাওয়া, চাকরি জীবনের একটি অসাধারণ মুহুর্ত। মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত পলাতক আসামী গ্রেফতার করায় এ বিশেষ পুরস্কার। তিনি আরো বলেন, কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভুঞা পিপিএম স্যারের নিকট, যার নির্দেশনায় গত এক বছরে পাঁচ জন যুদ্ধাপরাধীকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পেরেছি। এছাড়াও অশেষ ধন্যবাদ ফুলপুর থানা পুলিশের সকল সদস্য সহ ফুলপুরবাসীকে আমাকে সার্বিক সহযোগিতা করাই।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি