বৃহস্পতিবার , মে ২৮ ২০২০
সংবাদ শিরোনাম
Home » আইন-আদালত » বিয়ের অনুষ্ঠান থেকে শাশুড়ি-জামাই আটক

বিয়ের অনুষ্ঠান থেকে শাশুড়ি-জামাই আটক

উত্তম চক্রবর্তী, মণিরামপুর (যশোর) অফিসঃ যশোরের মণিরামপুরে বাল্যবিয়ের অনুষ্ঠান থেকে শাশুড়ি-জামাইকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। পরে অবশ্য জরিমানা করে ও মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।
বৃহস্পতিবার বিকালে উপজেলার কোদলাপাড়া গ্রামে কনের বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটক দুইজন হলেন, কনের মা রিপা বেগম ও বর সবুজ হোসেন। রিপা বেগম কোদলাপাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী এবং সবুজ হোসেন শার্শার রামচন্দ্রপুর গ্রামের নেহাল উদ্দিনের ছেলে। সবুজ বাংলাদেশ রেলওয়েতে কর্মরত। পরে তাদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েম হাসান উপজেলা সদরে নিজ কার্যালয়ে নিয়ে যান। সেখানে আদালত পরিচালনা করে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি। আদালতের বেঞ্চ সহকারী সার্ভেয়ার আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন। সার্ভেয়ার আব্দুল মান্নান ও স্থানীয়রা জানান, নজরুল ইসলামের মেয়ে রুনা খাতুন গাঙ্গুলিয়া বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। তার বয়স ১৭ বছর। কিন্তু মা রিপা বেগম মেয়ের বয়স ১৮ বছর এক মাস দেখিয়ে ভুয়া জন্মসনদ তৈরি করেন। গত মঙ্গলবার ঝিকরগাছায় এক কাজির বাড়িতে নিয়ে সবুজ হোসেনের সঙ্গে রুনার বিয়ে দেন তিনি। বৃহস্পতিবার দুপুরে মেয়েকে তুলে দেওয়ার জন্য বাড়িতে অনুষ্ঠান আয়োজন করেন রিপা বেগম। খবর পেয়ে এসিল্যান্ড সাইয়েমা হাসান বিকাল তিনটার দিকে সেখানে অভিযান চালান। এসময় খেদাপাড়া ক্যাম্পের আইসি এসআই সালাউদ্দিন উপস্থিত ছিলেন। সার্ভেয়ার আব্দুল মান্নান বলেন, বয়স জালিয়াতি করে বাল্যবিয়ে সম্পাদন ও আয়োজন করায় রিপা বেগমকে ৩০ হাজার ও বর সবুজ হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

আরও সংবাদ

আত্মসমর্পনকৃত মাদকসেবী ও ব্যবসায়ীদের ‘ঈদ উপহার’ দিলেন ওসি

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধিঃ করোনাভাইরাস প্রার্দুভাব রোধে কলাপাড়ার আত্মসমর্পণকৃত মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের ঈদ উপহার …