শনিবার , অক্টোবর ৩১ ২০২০
সংবাদ শিরোনাম
Home » অনিয়ম » মির্জাগঞ্জে নারী ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিট পুলিশিং সমাবেশ 

মির্জাগঞ্জে নারী ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিট পুলিশিং সমাবেশ 

মোঃ রিয়াজ হোসাইন, বরিশাল ব্যুরোঃ
১/ ”নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারী বান্ধব দেশ গড়ি”।
২/ ” নারীর প্রতি সহিংসতা নিরসনে – আপনার পুলিশ আপনার পাশে”।
৩/ “নিরাপদ সমাজ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি”।
৪/ “নিরাপদ নারী, নিরাপদ দেশ – সুখী সমৃদ্ধ বাংলাদেশ”।
৫/ ” বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন”। এই প্রতিপাদ্য বিষয় গুলোকে সামনে রেখে পটুয়াখালীর মির্জাগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৭টি বিট পুলিশিং সমাবেশের আয়োজন করে মির্জাগঞ্জ থানা পুুলিশ। বিট নং ৪ মির্জাগঞ্জ থানার তত্ত্বাবধানে প্রধান বিট পুলিশিং সমাবেশটি অনুষ্ঠিত  হয় সুবিদখালী সরকারি  র,ই, পাইলট মাধ্যমিক বিদ্যালয় হল রুমে। বাকি ৬ ইউনিয়নে ৬টি বিট পুলিশং সমাবেশ অনুুুষ্ঠিত হয় নারী ও সাধারণ মানুষদের সচেতন করার লক্ষে।
সুবিদখালী সরকারি র,ই,পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রধান নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠানে মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এম.আর শওকত আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবুবকর সিদ্দিকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সরোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ গাজী আতাহার উদ্দিন আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম  উদ্দিন জুয়েল ব্যাপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস্ হাসিনা হাবিব ও সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ জলিলুর রহমান সহ উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও মির্জাগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ।
উক্ত অনুষ্ঠানে সেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ জসিম উদ্দিন সবুজ মৃধার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।
এ সময় উক্ত সভায় বক্তব্যে নেতৃবৃন্দরা ধর্ষণ ও নির্যাতনের কারণ তথা সকল প্রকার অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করেন। এছাড়া সমাজ থেকে এসব বন্ধে আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে এবং সরকারের বিপক্ষে একটি কুচক্রীমহল এসব কাজে জড়িয়ে পড়ছে বলে প্রশাসনের পাশাপাশি সাধারণ জনগণকে প্রতিবাদী হওয়ার আহ্বান জানান বক্তারা। সভার সভাপতি মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ শওকত আনোয়ার হোসেন মোবাইল – 01320155337 নম্বর উপস্থিত সকলকে দিয়ে বলেন আপনারা ধর্ষণ ও নারী নির্যাতন দেখলেই ফোন করবেন। আর তাও যদি না পারেন তাহলে বিনামূল্যে 999 নম্বরে ফোন করলে আমরা সেবার হাত বাড়িয়ে দিবো।    প্রধান অতিথি তার বক্তব্যে নারীদের উদ্দেশ্যে বলেন “ভয় পাবেন না লম্পট দের শক্ত হাতে দমন করতে হবে আমরা আপনাদের পাশে আছি”।
শেয়ার করুন

আরও সংবাদ

বন্দরে নববধু ঝুমুর নিখোঁজ 

শিক্ষা তথ্যঃ বন্দরে  মোসাঃ ঝুমুর(১৯) নামে এক নববধু নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া গেছে। গত ২৫অক্টোবর  …