শিক্ষা তথ্য

মৃত ব্যক্তির নামে মামলা

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধিঃ দলিল উদ্দিন মন্ডল, মারা গেছেন প্রায় ৬ বছর আগে। সাম্প্রতিক মারধরের মামলায় ৬ বছর পর দলিল উদ্দিন মন্ডলের নামে এমনকি প্রতিবন্ধীর নামেও মারধরের মামলা করেছেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামে।

মামলার এজাহার সুত্রে জানা যায়, উপজেলার কাটলা বাজারে শুক্রবার (২০ ফেব্রুয়ারী) রাতে মারধরের অভিযোগ এনে শনিবার (২১ ফেব্রুয়ারী) বিরামপুর থানায় ১২ জনকে আসামি করে দক্ষিণ দাউদপুর গ্রামের দছিম উদ্দিনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। যার মামলা নং-৩৪। ওই মামলার এজাহারভুক্ত ৮নং আসামি করা হয় দক্ষিণ দামোদরপুর (বাসুপাড়া) গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলকে। কিন্তু তিনি ২০১৫ সালের ৭ অক্টোবর মৃত্যুবরণ করেন। অপরদিকে এজাহারের ৫নং আসামি করা হয় একই গ্রামের মৃত সজতুল্ল্যা মন্ডলের ছেলে প্রতিবন্ধী তোফাজ্জলকে। বাংলাদেশ সরকার ২০১৬ সালের ২৯ মে তোফাজ্জলকে একজন দীর্ঘস্থায়ী মানসিক অসুস্থতাজনিত প্রতিবন্ধী উল্লেখ করে সমাজসেবা অধিদপ্তর পরিচয়পত্র প্রদান করে।

তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতাও পেয়ে আসছেন। মৃত ও প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির জানান, বাদীর লিখিত এজাহারের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন