বৃহস্পতিবার , এপ্রিল ৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » অনিয়ম » রায়পুরে জমি নিয়ে দুই পক্ষের মামলা!

রায়পুরে জমি নিয়ে দুই পক্ষের মামলা!

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৬ নং কেরোয়ায় জমি নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি মামলা করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিস্তারিত জানা যায়, কেরোয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড হাফেজের বাড়ির কামাল হোসেন (৪৫) পৈতৃক ওয়ারিশী জমি তার স্ত্রী জেসমিন আক্তারের নামে ৩শতাংশ জমি ছাপকবলা করে দেন। পরবর্তীতে কামাল হোসেনকে বিদেশ পাঠানোর জন্য উক্ত জমি একই ওয়ার্ডের বাসিন্দা দরবেশ বাড়ির সোহেলের স্ত্রী শিরিন আক্তারের কাছে গোপনে ছাপ কাবলা বিক্রি করে জেসমিন। শিরিন আক্তার (৩০) জানায় তার শর্ত মতে কামাল হোসেনের স্ত্রীকে ওই ঘরে থাকতে দেওয়া হয়।
কামালের স্ত্রী ওই ঘরে দীর্ঘ (১৮) মাস থাকেন। হঠাৎ করে কামালের পরিবারে লোকজন জমি বিক্রির কথা জানাজানি হলে বিতর্কের সৃষ্টি হতে থাকে।

উক্ত ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান কামাল ও মেম্বার শিফন মোল্লার উপস্থিতিতে কয়েক দফা সালিশে বসেও মীমাংসা করতে পারেনি।

এই বিষয়ে কামালের পরিবার জানায়,মোট সম্পত্তি থেকে ১.৯৫ শতাংশের মালিক। কামাল কিভাবে ৩ শতাংশ জমি বিক্রি করে।
এই নিয়ে দুই পরিবারে মাঝে সারাক্ষণ ঝগড়া-ঝাঁটি দ্বন্দ্ব লেগেই থাকে।
এই নিয়ে শিরিন আক্তার বাদী হয়ে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি আর ৪৯/ ২০২০ মামলা করেন।
মামলার কথা শুনে জমির অগ্রক্রেতা জসিম উদ্দিনও একই আদালতে মামলা করে দেন (যার নং ৮০/২০২০)

উভয় পক্ষের মামলার কারণে মাঝে মাঝে সমাধানের লক্ষ্যে রায়পুর থানার এসআই সবুজ মামলার রায় না আসা প্রর্যন্ত ওই ওয়ার্ডের মেম্বারের অধীনে বিতর্কিত জমিটি তত্ত্বাবধায়নে রাখেন।

হঠাৎ করে কোন তর্ক বিতর্ক ছাড়াই গত বুধবার রাত ৯ টার সময় রায়পুর থানার এস আই সাফায়েত উল্যা উক্ত ঘরে এসে জসিম এর স্ত্রী, মা,এবং ৩ বছরের কন্যাকে ঘর থেকে বের করে দিয়ে ঘরে তালা দেন। তারা জানায় উক্ত ঘরে তাদের আসবাবপত্র, কাপড়, খাদ্য দ্রব্য আছে।

জসিমের স্ত্রীকে ঘর থেকে বের করে দেয়ায় তার ভগ্নিপতি লক্ষ্মীপুর পুলিশ সুপারের কাছে একটি অভিযোগ দায়ের করেন।

আরও সংবাদ

গলাচিপায় করোনা সন্দেহে দুই বাড়ি লকডাউন

মেহেদী হাসান, গলাচিপা প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপা পৌর এলাকায় দুই বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বুধবার …