1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জ উল্লাপাড়ায় ইউপি সদস্যর ডাব চুরি” আলোচনা সমালোচনার ঝড় বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসহাক এর দাফন সম্পন্ন শুভ জন্মদিন শ্যামনগরে শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগে আটক ১; শিক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি শ্রীপুরে আদ দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ইসলামী প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেশবাসীকে নবর্বষের শুভেচ্ছা জানিয়েছেন-আইয়ুব আলী ফাহিম নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ প্রেস ক্লাব পরশুরাম থানা মহানগর এর আহবায়ক পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত নেতা-কর্মীদের উজ্জীবিত করতে ঈদুল ফিতরে সৌজন্যে সাক্ষাৎ আমতলীতে চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় গ্রেপ্তার -৫

লামায় প‌বিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ করেন নারীনেত্রী ফাতেমা পারুল

সংবাদদাতা :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৫৩ বার দেখা হয়েছে

মো.ইসমাইলুল করিম নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রী প্রদান করার কারণে এ সবসামগ্রী ও সরবরাহে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে বলে মনে যায়।পার্বত্য জেলা বান্দরবানের লামায় উপজেলা প্রতিবছরের মতো এই রমজানও শতশত হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে সোমবার (১১ লা মার্চ) বিকালবেলা জনসাধারণ মধ্যে ইফতার উপহার হিসেবে তেল,চনা,চিনি,পেঁয়াজ,খেজুর,মুড়ি নিজ বাসায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও নারীনেত্রী ফাতেমা পারুল। সে সময় তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য বীর বাহাদুর উশৈসিং এমপি দে‌শের মানু‌ষের কল্যা‌নে কাজ ক‌রে যাচ্ছেন। তাদের একজন ঘনিষ্ঠ কর্মী হিসেবে অসহায় মানুষের পাশে সমাজের বৃত্তবান‌দের এ‌গিয়ে আসার আহবান জানান, আমার মতো পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাধ্য মোতাবেক সহযোগিতা করা উ‌চিত।

বিতরণ সময় নারীনেত্রী ফাতেমা পারুল আরও বলেন, নিজ অর্থে দরিদ্র মানুষ তার নিজের প্রয়োজন অনুযায়ী কেনাকাটা করতে পারবে না। তাই বিবৃতিতে বলা হয়, রমজান মাস এলেই আমাদের দেশের কিছু ধনাঢ্য ব্যক্তি, ব্যবসায়ী, শিল্পপতি, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান প্রতিযোগিতা আকারে ইফতার সামগ্রী বিতরণ করে থাকেন। কিন্তু পুরো রমজান মাস জুড়ে সাধারণ দরিদ্র মানুষ যেন ইফতার ও সাহরি স্বাশ্রয়ী মূল্যে খেতে পারেন তার জন্য কিছু না করে অনেকটা রাজনৈতিক উদ্দেশ্য বা সুনাম কুড়ানোর জন্য এসব আয়োজন করেন। ফলে সাধারণ মানুষের মাঝে ইফতার জুটলেও পুরো মাসে রমজানে ইফতার সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ।অথচ দান-খয়রাত ও জাকাত দরিদ্র মানুষের প্রতি করুণা নয়, এটা তাদের অধিকার হলেও ইফতার ও বিতরণের সময় প্রতিবছর বিপুল পরিমাণ বিতরণ করেন। এর জন্য দায়িত্বপ্রাপ্তরা ভ্রূক্ষেপ না করে নাগরিক ভোগান্তি নিরসনে কোনো উদ্যোগ না নিয়ে সস্তা জনপ্রিয়তা অর্জনের জন্য ইফতার সামগ্রী বিতরণ করেন ফাতেমা পারুল।

সুবিধাভোগীরা জানান, করোনা পরবর্তী বৈশ্বিক অস্থিরতা, দ্রব্যমূল্যের আকাশচুম্বী মূল্য বৃদ্ধিতে মানুষ যেখানে দিশেহারা অবস্থায় রয়েছে, সেখানে নিজ উদ্যোগে নারীনেত্রী ফাতেমা পারুল পবিত্র রমজান রেখে লামায় ও বিভিন্ন এলাকায়সহ প্রত্যন্ত অঞ্চলে হাটবাজারে টিসিবি’র পণ্য বিক্রয় করা হচ্ছে। সেখানে যিনি একজন মানবিক নেত্রী, এলাকায় অসহায় মানুষের সহায়তায় জীবনের ঝুঁকি নিয়ে এগিয়ে গিয়েছেন। বর্তমানেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে সৃষ্ট অর্থনৈতিক মন্দায় মানুষের সমস্যায় তাদের পাশে দাঁড়িয়ে রমজান মাসজুড়ে ইফতার বিতরণের আয়োজন করেছেন যা নিঃসন্দেহে অত্যন্ত ভাল উদ্যোগ মানবতার মহান কাজ বলে মনে করে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮
  • ১২:০৩
  • ৪:৩০
  • ৬:২২
  • ৭:৩৭
  • ৫:৪১
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি