1. [email protected] : b.m. altajimul : b.m. altajimul
  2. [email protected] : Gk Russel : Gk Russel
  3. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  4. [email protected] : Md Salim Reja : Md Salim Reja
  5. [email protected] : Kamrul islam rimon : Kamrul islam rimon
  6. [email protected] : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা মনোনীত হলেন এসআই সুমন মিয়া - শিক্ষা তথ্য
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা মাঠে নামলেন এই প্রথম জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যেতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত লক্ষ্মীপুরে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষকের ছেলে আহত পাগলায় রাধাগোবিন্দ মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষার্থে মানববন্ধন পটিয়ায় এরশাদের মৃত্যু বার্ষিকী আলোচনা সমাবেশে- নুরুল ইসলাম কমিশনার এরশাদ ছিলেন উন্নয়নের রুপকার  রাজধানীসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আগামীকাল রাউজানে ১ লাখ ৮০ হাজার চারা রোপন করা হবে জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা মনোনীত হলেন এসআই সুমন মিয়া

সংবাদদাতা :
  • আপডেটের সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৭৩ বার দেখা হয়েছে

তপু রায়হান রাব্বি ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃটানা দুইবার দুই জেলায় শ্রেষ্ঠ হলেন বিচক্ষণ এসআই(নিঃ) মোঃ মেহেদি হাসান সুমন মিয়া। পুলিশের চাকরিতে যোগদানের পর থেকেই সুনামের সাথে দেশ ও জনগণের কল্যাণে পুলিশের কার্যক্রমের পাশাপাশি কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে সামাজিক ও পারিবারিক বিভিন্ন সমস্যার সমাধান করেছে। বিভিন্ন সময় স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ, মন্দিরে হাজির হয়ে সচেতনতা মূলক আলোচনা সভায় অংশ গ্রহন করে নানান ভুমিকা পালন করে যাচ্ছেন তিনি। প্রায় ১০ বছর ধরে বিভিন্ন থানায় কর্মরত থাকা অবস্থায় তার অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে নানান সুনাম অর্জন করে পেয়েছেন নানান সম্মান নাও। “পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ইং উপলক্ষ্যে ২য় বার ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা নির্বাচিত হন ফুলপুর থানার সেকেন্ড অফিসার (এসআই) মেহেদী হাসান সুমন মিয়া।
গত ৪ নভেম্বর শনিবার দুপুরে মাল্টিপারপাস শেডে সম্মানিত পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম, ময়মনসিংহ জেলা মহোদয়ের সভাপত্বিতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক এবং মোঃ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম(বার) পিপিএম ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ মহোদয়ের স্বাক্ষরিত সার্টিফিকেট আনুষ্ঠানিকতার মাধ্যমে উনার হাতে তুলে দেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কে এম খালিদ এমপি, মাননীয় প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অভিভাবক সম্মানিত রেঞ্জ ডিআইজি জনাব মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার), মহোদয়। রেঞ্জ ডিআইজি মহোদয় তার বক্তব্যে নতুন প্রজন্মের জন্য নিরাপদ নগরী গড়ে তুলতে পুলিশ-জনগণ কাঁধে কাধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে অপরাধের বহুমাত্রিকতা নিয়ন্ত্রণে জনগণের সক্রিয় অংশগ্রহণ পুলিশিং কার্যক্রমকে আরও শক্তিশালী করছে। পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। এসআই (নিঃ) সুমন মিয়া বলেন, এটা নিয়ে আমি ২য় বার জেলার শ্রেষ্ঠ হয়েছে। গত ২৯ অক্টোবর ২০২২ সনে শেরপুর সদর থানার সেকেন্ড অফিসারের দায়িত্বে থাকাকালীন শেরপুর জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা নির্বাচিত হয়ে মাননীয় পুলিশ সুপার, জনাব মোঃ কামরুজ্জামান, বিপিএম মহোদয় এর হাত থেকে সম্মাননা স্মরক গ্রহণ করি। এবার ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা নির্বাচিত হয়েছি। আমাকে সম্মানিত করায় সবার প্রতি চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে বিপিএম মহোদয় সহ সংশ্লিষ্ট সকল স্যারদের ও সহকর্মীদের কে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি আরও বলেন আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমি জনগণের বন্ধু হয়ে বর্তমান ফুলপুর থানায় কর্মরত আছি। সবাই আমাকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন সেই আশা ব্যাক্ত করছি। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোস্তাফিজার রহমান, জেলা প্রশাসক, ময়মনসিংহ; জনাব এহ্তেশামুল আলম, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, ময়মনসিংহ জেলা শাখা; জনাব এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ; জনাব অধ্যাপক ইউসুফ খান পাঠান, চেয়ারম্যান, জেলা পরিষদ, ময়মনসিংহ; জনাব মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক, কমিউনিটি পুলিশিং জেলা কমিটি, ময়মনসিংহ; জনাব অমিত রায়, সাধারণ সম্পাদক, প্রেসক্লাব, ময়মনসিংহ সহ পুলিশের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, জেলা কমিউনিটি পুলিশিং এর নেতা ও সদস্যবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি