1. [email protected] : b.m. altajimul : b.m. altajimul
  2. [email protected] : Gk Russel : Gk Russel
  3. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  4. [email protected] : Md Salim Reja : Md Salim Reja
  5. [email protected] : Kamrul islam rimon : Kamrul islam rimon
  6. [email protected] : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
সলঙ্গায় কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালী করার অভিযোগ' - শিক্ষা তথ্য
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা মাঠে নামলেন এই প্রথম জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যেতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত লক্ষ্মীপুরে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষকের ছেলে আহত পাগলায় রাধাগোবিন্দ মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষার্থে মানববন্ধন পটিয়ায় এরশাদের মৃত্যু বার্ষিকী আলোচনা সমাবেশে- নুরুল ইসলাম কমিশনার এরশাদ ছিলেন উন্নয়নের রুপকার  রাজধানীসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আগামীকাল রাউজানে ১ লাখ ৮০ হাজার চারা রোপন করা হবে জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

সলঙ্গায় কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালী করার অভিযোগ’

সংবাদদাতা :
  • আপডেটের সময় : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৮৮ বার দেখা হয়েছে
সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের উল্লাপাড়া উডজেলার ৮ নং সলঙ্গা ইউপি’র ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের হতদরিদ্র নারী-পুরুষদের কাজ থেকে বাদ দেয়ার ভয় দেখিয়ে জোরপুর্বক যুবলীগের র‍্যালী করার অভিযোগ উঠেছে থানা যুবলীগের আহবায়ক নেতাদের বিরুদ্ধে।
জানা যায়, সলঙ্গা থানা যুবলীগের আয়োজনে গত (১১ নভেম্বর’) দুপুরে সলঙ্গা থানা যুবলীগের বনাঢ্যর‍্যালী ও উন্নয়ন শোভাযাত্রা পালিত হয়। এই র‍্যালীটি আয়োজন করেন সলঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক মোখলেছুর রহমান তালুকদার ও যুগ্ম-আহবায়ক রিয়াদুল ইসলাম ফরিদ’।
নাম প্রকাশে অনিচ্ছুক কর্মসৃজন প্রকল্পের অধিকাংশ শ্রমিকরা জানায়, আমরা ৪০ দিনের কাজ করা অবস্থায় চেয়ারম্যান মোখলেছুর রহমান তালুকদার শ্রমিকদের বলে, তোমরা সবাই দুপুরে সলঙ্গা পার্টি অফিসে চলে এসো,আজ আর মাটি কাটতে হবে না। যুবলীগের মিছিলে যেতে হবে। পরে কর্মসৃজন প্রকল্পে প্রায় ১৫০ জন শ্রমিকদের দিয়ে তারা বিকেলে সলঙ্গা বাজারে মিছিল করান। সারাদিন রোদের মধ্যে কাজ করার পরেও চেয়ারম্যান আমাদের দিয়ে সলঙ্গাসহ বিভিন্ন জায়গায় মিছিল করিয়েছেন’। এতে অনেক বয়স্ক শ্রমিক অসুস্থ্য পর্যন্ত হয়ে পড়েছিলো।
৮নং সলঙ্গা ইউপি চেয়ারম্যান ও থানা যুবলীগের আহবায়ক মোখলেছুর রহমান বলেন, দলীয় কর্মসূচীর অংশ হিসেবে সলঙ্গায় যুবলীগের র‍্যালী করা হয়। এই র‍্যালীতে থানা ও ইউনিয়ন যুবলীগ,
আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর মাঝে কর্মসৃজন প্রকল্পের কিছু শ্রমিক উপস্থিত ছিলো।
তারা কাজ শেষে র‍্যালীতে যোগ দিয়েছিলো।
র‍্যালীতে যোগ দেয়া কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের অনেকেই দলীয় সমর্থক হওয়ায় নিজ ইচ্ছায় র‍্যালীতে অংশ গ্রহন করেছিলো। এক্ষেত্রে তাদের বাঁধ্য করা হয়নি বলে তিনি দাবী করেন।
এদিকে, র‍্যালীতে অংশ নেয়া শ্রমিকেরা জানান, সকালেই তাদেরকে বলা হয়েছিলো,দুপুরে র‍্যালীতে তোমরা সবাই অংশ গ্রহণ করবে।মাটি কাটার কাজ/ চাকরি হারানোর ভয়ে আমরা তার কথামত যুবলীগের র‍্যালীতে অংশ গ্রহণ করেছিলাম।
সলঙ্গা থানা যুবলীগের যুগ্ম-আহবায়ক রিয়াদুল ইসলাম ফরিদ বলেন, আমি প্রোগ্রামে আছি। পরে কথা বলি। এই কথা বলে ফোন কেটে দেয়।
সলঙ্গা থানা আওয়ামীলীগের সভাপতি রায়হান গফুর বলেন, আমি দলীয় আরেকটি প্রোগ্রামে থাকায় ওই র‍্যালীতে থাকতে পারিনি। তবে অনেকের মুখে শুনেছি কর্মসৃজন প্রকল্পের শ্রমিকরাও যুবলীগের র‍্যালীতে অংশ গ্রহন করেছিলো।’
তবে সরকারের বিভিন্ন প্রকল্পে যেহেতু দলীয় লোকজনের প্রাধান্য বেশি থাকে তাই অনেক সময় দলীয় মিছিল, মিটিং ও র‍্যালীতে নিজ ইচ্ছায় অংশ গ্রহন করেই থাকে।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার উজ্জল হোসেন বলেন, বিষয়টি আপনার মাধ্যমে জানতে পারলাম। তবে শ্রমিক দিয়ে কাজের সময় কোন প্রোগ্রাম করার সুযোগ নেই। তবে খোঁজ খবর নিচ্ছি। সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি