শিক্ষা তথ্য

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে বোরহানউদ্দিনে মানববন্ধন

হাসনাইন আহমেদ হাওলাদারঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ বসুরহাটে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ভোলার বোরহানউদ্দিনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বোরহানউদ্দিন উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

মঙ্গলবার (২৩ফেব্রুয়ারি) সকাল এগারোটায় বোরহানউদ্দিন থানার মোড় সংলগ্ন সড়কে আয়োজিত সমাবেশে বোরহানউদ্দিন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হাসনাইনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বোরহানউদ্দিন সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও উপজেলার সিনিয়র সাংবাদিক মোঃ দীন ইসলাম রুবেল।

বক্তব্য রাখেন, বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ মনিরুল ইসলাম, বোরহানউদ্দিন রিপোটার্স ইউনিটির সভাপতি মোবাশ্বের হাসান শিপন, বোরহানউদ্দিন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, রুপান্তর টেলিভিশন সাংবাদিক মিজানুর রহমান, সিএনএন বাংলা টিভির সাংবাদিক মোঃ মহিউদ্দিন আজিমসহ উপজেলায় কর্মরত সকল সাংবাদিক বৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দ্রুত সময়ের মধ্যে করতে হবে। দেশে সাংবাদিক নির্যাতনে বিচারহীনতার সংস্কৃতির কারণে এমন ঘটনা বার বার ঘটছে।

ঘটনার সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করার জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত গত শুক্রবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহের সময় গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের প্রতিনিধি ছিলেন। তিনি উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করে সাংবাদিকতায় যুক্ত হয়েছিলেন তিনি।

শেয়ার করুন