শনিবার , অক্টোবর ৩১ ২০২০
সংবাদ শিরোনাম
Home » আইন-আদালত » সিরাজগঞ্জ জেলায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

সিরাজগঞ্জ জেলায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ মানবিক পুলিশের চোখে জনতার আকাঙ্ক্ষা লেখা থাকে ও নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ, আপনার পাশে এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরােধী বিট পুলিশিং সমাবেশ সিরাজগঞ্জ জেলার শহীদ কনস্টেবল আলাউদ্দিন ড্রিলসেড, পুলিশ লাইন্স, সিরাজগঞ্জ-এ অনুষ্ঠিত হয়েছে।
ইন্সপেক্টর (নিরস্ত্র) জনাব হাসান বাশির, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, সিরাজগঞ্জ এর সঞ্চালনায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরােধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন , সিরাজগঞ্জ জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব হাসিবুল আলম, বিপিএম।
এসময় তিনি বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে নারী ধর্ষণ ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে সিরাজগঞ্জ জেলা পুলিশ । দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে রয়েছি আমরা। নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরােধে জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা, পােস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করতে জেলার প্রতিটি সমাবেশ স্ব স্ব বিট পুলিশিং অফিসার ও সদস্যদের সজাগ দৃষ্টি রাখার অনুরােধ জানান। বক্তব্য শেষে তিনি যে কোন আপতকালীন মুহুতে জেলা পুলিশের সেবা নিতে ৯৯৯ মােবাইল ফোনে যােগাযােগ করার আহ্বান জানান ।
বিট পুলিশিং সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য জনাব সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জান্নাত আরা হেনরী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব মোঃ শফিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী জনাব মোঃ এমদাদুল হক, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র জনাব সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ মহিলা বিষয়ক উপ-পরিচালক জনাব কানিজ ফাতেমা, ইসলামী ফাউন্ডেশন সিরাজগঞ্জ এর ডিডি জনাব মোঃ ফারুক আহমেদ এবং সিরাজগঞ্জ জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট  মির্জা সিফাত-ই-খোদা সহ প্রমুখ।
এছাড়াও উক্ত সমাবেশে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী, মানবাধিকার সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।
শেয়ার করুন

আরও সংবাদ

সালমা ওসমান লিপি ও তাঁর পিতা সাইফুদ্দিন আহমেদ এর সুস্থতা কামনায় খান মাসুদের দোয়া

শিক্ষা তথ্যঃ নারায়ণগঞ্জ ৪-আসনের সাংসদ এ কে এম শামীম ওসমানের স্ত্রী ও জেলা মহিলা সংস্থা’র …