বৃহস্পতিবার , এপ্রিল ৯ ২০২০
সংবাদ শিরোনাম
Home » জাতীয় » হিলিতে বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেন্টাইনে, গুরুত্বপূর্ণ স্থানে হাত পরিস্কারের ব্যবস্থা

হিলিতে বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেন্টাইনে, গুরুত্বপূর্ণ স্থানে হাত পরিস্কারের ব্যবস্থা

হিলি প্রতিনিধিঃ হিলিতে বিদেশ ফেরত ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে কঠোর ব্যবস্থ্যা। এছাড়াও পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য গুরুত্বপূর্ণ স্থান গুলোতে বসানো হয়েছে হাত পরিষ্কারের জন্য বেসিন যেখানে পরিষ্কার হবার পর প্রবেশ করতে দেওয়া হচ্ছে দপ্তর গুলোতে।

বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার তৌহিদ হাসান।

তিনি আরো জানান, গত কয়েকদিনে বিভিন্ন দেশ থেকে হিলিতে আসা ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা মোবাইল ফোনের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করে খোঁজখবর নিচ্ছেন। ওই ১০ জনকে ঘরের বাইরে চলাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হচ্ছে। এদের মধ্যে ৭ জনের ১৪ দিন অতিবাহিত হয়েছে।কাতার, ওমান, লেবান, কুয়েত, সৌদিআরব থেকে তারা এসেছেন।

হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার আব্দুল রাফিউল আলম জানান, এই উপজেলা বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেইন্টাইনে আছে। এছাড়াও উপজেলাটি ইমিগ্রেশন চেকপোষ্ট ও স্থলবন্দর হওয়ায় করোনা ভাইরাসের জন্য ঝঁুকির্পূন। আমরা ইতিমধ্যে করোনা ভাইরাস প্রকোপ ঠেকাতে বিভিন্ন গ্রামে গ্রামে কমিটি গঠন করে দিয়েছি তাদেরকে দায়িত্ব দেওয়া আছে যারা বিদেশ থেকে আসবে তাদেরকে কোয়ারেইন্টাইনে রাখার জন্য।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান,উপজেলার দুইটি গুরুত্বর্পূণ স্থানে বসানো হয়েছে মেডিকেল টিম। যার একটি ইমিগ্রেশন চেকপোষ্ট এলাকায় এবং অপরটি স্থলবন্দরের গেইটে কাজ করছে। এছাড়াও করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে এলাকায় সতেনতামূলক প্রচারণা চালাচ্ছি এবং বিভিন্ন সামাজিক ও ধমর্ীয় সংগঠনগুলোকে সচেতনতামূলক প্রচারণা চালানো জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও সংবাদ

হিলিতে সরকারি আদেশ অমান্য করায় ২০ জনকে ৭৬ হাজার টাকা জরিমানা

হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হিলিতে সরকারি আদেশ অমান্য করায় ২০ জনকে ৭৬ হাজার ২শ’ টাকা জরিমানা …