বুধবার , মে ২৭ ২০২০
সংবাদ শিরোনাম
Home » উন্নয়ন » হুইল চেয়ার নিয়ে প্রতিবন্ধীর বাড়িতে ইউএনও – বাঁধ ভেঙেছে ঈদের খুঁশি

হুইল চেয়ার নিয়ে প্রতিবন্ধীর বাড়িতে ইউএনও – বাঁধ ভেঙেছে ঈদের খুঁশি

মোঃ হাইরাজ বরগুনা প্রতিনিধি।।

“মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য”  এ কথার আবারও প্রমাণ দিলেন বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (০৭ মে) দুপুরে উপজেলার ছোটবগী এলাকায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান অসহায় প্রতিবন্ধী ইমরান হোসেনকে একটি হুইল চেয়ার উপহার দেন সাথে নগদ ১ হাজার টাকাও দেন তিনি।

জানাগেছে, ইমরান হোসেন খাঁন জন্মগত ভাবে প্রতিবন্ধী। হাত পা থাকলেও সেটা স্বাভাবিকের চেয়ে অনেক ছোট। বাবা একজন সাধারণ কৃষক। অভাব অনাটনের মধ্য দিয়ে চলে ইমরানের পরিবার। প্রতিনিয়তই চলে কষ্টকর জীবন। এমন অসহায় জীবনযাপন করা ইমরানের পাশে এর আগে কেউ এগিয়ে আসেনি। কোনো মতে কাঠ ও লোহার রট দিয়ে বানানো হুইলচেয়ারে বসে চলাচল করতো ইমরান। সম্প্রতি ইমরানের হুইল চেয়ারের সহযোগিতা চেয়ে স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জুয়েল হোসেন ফেইসবুকে একটি ছবি পোস্ট করেন। পোস্টটি উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি গোচর হলে সাথে সাথে তিনি খোঁজ খবর নেন, এবং পরবর্তীতে ঐ প্রতিবন্ধীকে বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লার সহযোগিতায় একটি হুইল চেয়ার ও সাথে নগদ ১ হাজার টাকা দেন। ইমরানের বাবা সোহরাব হোসেন বলেন এই হুইল চেয়ারের অভাাবে আমার ছেলে প্রায় ১০ বছর কষ্ট করেছে। টাকার অভাবে একটা হুইল চেয়ার ক্রয় করতে পারিনি আমি। এই হুইল চেয়ার পেয়ে আমার ছেলে ঈদের আনন্দের চেয়ে বেশি খুঁশি। তাই আজকের এই দিনটি আমাদের সারাজীবন মনে থাকবে । এই চেয়ার পেতে যারা কষ্ট করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিবন্ধীর বাবা – মা। হুইল চেয়ার প্রদানের সময়  উপস্থিত ছিলেন তালতলী উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা নাজনীন ও উপজেলা আওয়ামীলীগের  সহ- সভাপতি জাকির হোসেন চুন্ন প্রমুখ।

আরও সংবাদ

পটুয়াখালীর ৫৬৫৬টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান 

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি, চলমান করোনা পরিস্থিতিতে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণকে সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী …