1. [email protected] : b.m. altajimul : b.m. altajimul
  2. [email protected] : Gk Russel : Gk Russel
  3. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  4. [email protected] : Md Salim Reja : Md Salim Reja
  5. [email protected] : Kamrul islam rimon : Kamrul islam rimon
  6. [email protected] : Torik Hossain Bappy : Torik Hossain Bappy
২দিন ব্যাপী কুয়াকাটা ফেস্টিভ্যাল উপলক্ষে সাজসজ্জা সহ বিশেষ অফার - শিক্ষা তথ্য
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধারা মাঠে নামলেন এই প্রথম জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যেতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত লক্ষ্মীপুরে কিশোর গ্যাংয়ের হামলায় শিক্ষকের ছেলে আহত পাগলায় রাধাগোবিন্দ মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষার্থে মানববন্ধন পটিয়ায় এরশাদের মৃত্যু বার্ষিকী আলোচনা সমাবেশে- নুরুল ইসলাম কমিশনার এরশাদ ছিলেন উন্নয়নের রুপকার  রাজধানীসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আগামীকাল রাউজানে ১ লাখ ৮০ হাজার চারা রোপন করা হবে জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

২দিন ব্যাপী কুয়াকাটা ফেস্টিভ্যাল উপলক্ষে সাজসজ্জা সহ বিশেষ অফার

সংবাদদাতা :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার দেখা হয়েছে
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পর্যটন শিল্পকে আরো বিকশিত করতে আগামীকাল শুক্রবার থেকে পটুয়াখালীর কুয়াকাটায় শুরু হচ্ছে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা’। তাই কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকা সাজানো হচ্ছে নতুন সাজে। প্রস্তুত করা হয়েছে প্যান্ডেল। তৈরী করা হচ্ছে ৬০ টি স্টল। এসব স্টলে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্য ও বিভিন্ন পন্যের পসরা ফুটিয়ে তোলা হবে। পর্যটকরা এসব স্টল ঘুরে জানতে পারবে বরিশালের আদি ইতিহাস। এছাড়া এ উৎসব উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত হবে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব। বাংলাদেশের আইকনিক, ডেস্টিনেশন, সংস্কৃতি ঐতিহ্যকে বিশ্ববাসি ও বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরতে মুজিব’স ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করছে ট্যুরিজম বোর্ড ও পর্যটন মন্ত্রনালয়। এ উপলক্ষে বীচ ম্যানেজমেন্ট কমিটি, জেলা, উপজেলা প্রশাসন স্টেক হোল্ডারদের নিয়ে দফায় দফায় মিটিং করছে। সকল অংশিজনরা জেলা ও উপজেলা প্রশাসনের কাছে এমন ছাড়ের ঘোষণা দিয়েছে ফলে আগত পর্যটকরা স্বস্তি পাবে সাগরকন্যা কুয়াকাটা ভ্রমণ করে।
বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’ ২০২৩ এর ২ দিনের উৎসবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন  কর্পোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) রাহাত আনোয়ার ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করার কথা রয়েছে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২ দিনের উৎসবে থাকছে কুয়াকাটা সৈকতে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানুস, বিচ উৎসব,ঘুড়ি উৎসব,বিচ ফুটবল, বিচ ভলিবল, রাখাইন নৃত্য,গান,পুতুল নাচ, স্থানীয় সংস্কৃতি ও নানা ধরনের খাদ্যসামগ্রীর ফেস্টিভ্যাল স্টল, পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে তারুণ্যের ভূমিকা শীর্ষক সেমিনারসহ নানা আয়োজন।  সমৃদ্ধ বাংলাদেশের এগিয়ে যাওয়ার গল্পে বাংলার অপরুপ সৌন্দর্য নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন। কুয়াকাটা ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন টোয়াক’র সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, সারা বছর আমরা কোন কোন ভাবে পর্যটন খাত থেকে ব্যবসা করি। এবারের আয়োজন ঘিরে আমরা ব্যবসা না করেই কুয়াকাটায় আগত পর্যটকদের সেবা করার মানসে ২১শত টাকায় ২ দিন ও ১ রাতের প্যাকেজ ঘোষণা দিয়েছি। এই প্যাকেজে ট্রান্সপোর্ট থাকছেনা। থাকছে ১ বার রাতের খাবার,  ২ বার দুপুরের খাবার  ও ২ বার সকালের নাস্তা। এক রুমের আবাসিক হোটেল ও হালকা নাস্তা। কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন,  আমরা পর্যটকদের সুযোগ সুবিধাই প্রধান্য দেই৷ ২ দিন ব্যাপি কুয়াকাটা সৈকতে আয়োজিত এই ফ্যাস্টিভ্যাল সাগরকন্যা কুয়াকাটার স্থানীয় সংস্কৃতি, কারুশিল্প, ঐতিহ্য, রন্ধন শিল্পী সহ নানাদিক  পৌঁছে যাবে  অনন্য মাত্রায়। কুয়াকাটা হোটেল মোটেল এমপ্লয়িজ অ্যসোসিয়েশনের সভাপতি  ইব্রাহিম ওয়াহিদ বলেন, আমরা আমাদের হোটেল মোটেল ও রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালকদের সাথে আলোচনা করেই এই দুই দিন ব্যাপি উৎসবকে সামনে রেখে ২০ শতাংশ থেকে শুরু করে ৫০ শতাংশের ছাড়ের ব্যবস্থা করিয়েছি। বীচ ম্যানেজমেন্টের সদস্য সচিব ও কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। পর্যটনকে প্রসারিত করতে চলছে মুজিব’স বাংলাদেশ ক্যাম্পেইন। আর তারই ধারাবাহিকতায় বাংলাদেশের ট্যুরিজমকে আরো এক ধাপ এগিয়ে নিতে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয় আয়োজন করতে যাচ্ছে সাগরকন্যায় ২দিন ব্যাপি বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’ ২০২৩। এ উপলক্ষে সকল অংশিজনরা উৎসবকে স্বাগত জানিয়ে সকল ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা করেছে। বীচ ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানকে সফল করতে ইতিমধ্যেই যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৪৯
  • ৮:১১
  • ৫:২৪
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি