সোমবার , জুলাই ১৩ ২০২০
সংবাদ শিরোনাম
Home » জাতীয় » প্রাথমিকের প্রধান ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য চেয়েছে অধিদপ্তর

প্রাথমিকের প্রধান ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য চেয়েছে অধিদপ্তর

মো: শাহাদাত হোসাইন শিমুল, শিক্ষা বিষয়ক প্রতিনিধি: সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলোতে কাঙ্খিত শিক্ষা বাস্তবায়নকল্পে শিক্ষক শুণ্যতা পূরণের জন্য প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আগামী ৩০ জুনের মধ্যে যেসব শিক্ষক পদ শূন্য হবে তার তথ্য সংগ্রহ করে আগামী ২রা জুলাইয়ের মধ্যে তা ই- মেইল অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

আজ বৃহস্পতিবার (২৫ জুন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ-সংক্রান্ত একটি চিঠি সব জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়।

এ চিঠির মাধ্যমে জানা যায়, প্রদত্ত ছকে উপজেলার নাম উল্লেখ করে অনুমোদিত পদের সংখ্যা, ৬৫ শতাংশ পদোন্নতি যোগ্য পদের সংখ্যা, পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের সংখ্যা, চলতি দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের সংখ্যা, ৩৫ শতাংশ হিসেবে সরাসরি নিয়োগ যোগ্য পদের সংখ্য ও প্রধান শিক্ষকদের মুখ শূন্য পদের সংখ্যা মন্তব্যসহ উল্লেখ করে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

এ ছাড়াও সহকারী শিক্ষকদের শূন্য পদের তথ্য দেয়ার ছকে উপজেলার নাম উল্লেখ করে সহকারী শিক্ষকদের শূন্য পদের সংখ্যা, চলতি দায়িত্ব প্রদানের জন্য শূন্য পদের সংখ্যা এবং মোট শূন্য পদের সংখ্যা মন্তব্যসহ পূরণ করে অধিদপ্তরের পাঠাতে বলা হয়েছে।

আগামী ২রা জুলাই দুপুর ২টার মধ্যে এসব তথ্য পূরণ করে- [email protected] এই ই-মেইলে পাঠাতে হবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের।

এ ছাড়াও আগামী সেপ্টম্বরে প্রাথমিকের বড় ধরণের নিয়োগ আসতে পারে বলে জানা গেছে।

আরও সংবাদ

না’গঞ্জবাসীর জন্য রোভারের হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাক্স বিতরণ

শিক্ষা তথ্যঃ বাংলাদেশ স্কাউটস থেকে প্রেরিত নারায়ণগঞ্জ জেলা রোভার কর্তৃক নারায়ণগঞ্জ বাসীর জন্য হ্যান্ড স্যানিটাইজার, …