সোমবার , জুলাই ১৩ ২০২০
সংবাদ শিরোনাম
Home » সারাদেশ » চট্টগ্রাম » শিশু নাদিয়া হত্যার বিচার চায় নোয়াখালীবাসী

শিশু নাদিয়া হত্যার বিচার চায় নোয়াখালীবাসী

যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছিঃ একটি ১বছরের শিশু সন্তান হারানো পিতা নাছির উদ্দিন (০১৮৩০-৩৫৪৩৭০) এর করুণ আর্তনাদ পড়ুন/শেয়ার করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিতে আনুনঃ

আমার মেয়ের নাম নাদিয়া ইসলাম, বয়স ১ বছর, আমার বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়। আমার মেয়ের হটাৎ পাতলা পায়খানা বমি শুরু হয়,তার দুই দিন পর বুকে সমস্যা দেখা দেয়, আমি প্রথমে মেয়েক নিয়ে যাই নোয়াখালী সদর হসপিটালে রাত ১ টায়। যখন সকাল ১০ টা বাজে তখন ড়াঃ এসে বলেন আপনার মেয়েকে ঢাকায় নিয়ে যান তার অবস্থা ভালো না, তাকে আইসিইউতে রাখতে হবে।

এই কথা শুনে আমি নোয়াখালীর আরো দুই জন ড়াঃ কে ডেকে নিয়ে আসলাম তারা কি বলে শেষে তারাও একই কথা বললো। পরে আমি তাকে নিয়ে যাই ঢাকা শিশু হসপিটালে, তারা আমার মেয়েকে দেখে বলেন তার আইসিইউ সাপোর্ট লাগবে, তবে আমরা দিতে পারবো না। তার করোনা পরীক্ষা ছাড়া আমরা কিছুই করতে পারবোনা, এত রিকোয়েস্ট করলাম কিছুই হলো না।

অনেক প্রাইভেট হসপিটালে খবর নিলাম সবাই একই কথা বলছে করোনা রিপোর্ট ছাড়া ভর্তি নিবেনা।
এখন আমি কি করবো মেয়েকে নিয়ে কোথায় যাবো কিছুই বুঝতে পারছিলাম না।

যাইহোক মহান আল্লাহর রহমতে একটা হসপিটালের খবর পেলাম ইউনিহেলথ স্পেশালাইজড হসপিটাল ৬৯ / ডি গ্রীনরোড পান্থপথ পুরাতন গ্যাস্ট্রোলিভার হসপিটালের পাশে। সেখানে যাওয়ার পর তারা বললেন ঠিক আছে আমরা আপনার বাচ্চাকে আইসিইউ সাপোর্ট দিবো, এই কথা শুনে ভর্তি করালাম আমার মেয়েকে। সেদিন আর আমাদের কাউকেই ভিতরে ডুকতে দেয়নি। পরের দিন আমরা ভিতরে গেলাম দেখলাম আমার মেয়ের হাত পা বাঁধা, কসটেপ দিয়ে মুখের দুপাশে মাক্স দিয়ে আটকানো, এইটা দেখে আমি হতভাগ,

পরে আমি খুঁজতে লাগলাম অন্য হাসপাতাল কিন্তু করোনা রিপোর্ট ছাড়া কেউ ভর্তি নিবেনা একই কথা,আমার মেয়েকে নিয়ে আমি প্রায় ৩০টি হসপিটালে গিয়েছি কেউ ভর্তি নিবেনা।

পরে আমি বললাম তাহলে একটা লোক দিন আমি তার বেতন দিবো আমার মেয়ে থেকে স্যাম্পল নিয়ে আসুক মেয়েকে আনা সম্ভব না, তাকে আনতে হলে
ইউনিহেলথ স্পেশালাইজড হসপিটাল সিট কেটে আনতে হবে, আবার আনলে তারাও পরবর্তীতে ভর্তি নিবেনা। তিনদিন পর করোনা রিপোর্ট আসবে,এর মধ্যে আমি মেয়েকে নিয়ে কোথায় যাবো।

এর পরেরদিন ল্যাবএইড থেকে একটা ছেলেকে নিয়ে এসে সেম্পল দিলাম রিপোট আসতে তিন দিন লাগবে আমি অনেক রিকোয়েস্ট করলাম তাড়াতাড়ি রিপোর্ট দিতে কিন্তু কিছু হল না। এর পর বিকাল ৫ টায় আমার মেয়ে আমাদের ছেড়ে চিরতরে না ফেরার দেশে চলে গেলেন। ওরা আমার সাথে প্রতারণা করেছে, আমার মেয়েকে আইসিইউওর নামে কসাইখানায় রেখেছেন ।

কিন্তু আমি যখন আমার মেয়েকে আনতে যাই তখন তারা আমার হাতে ৬০,০০০ষাট হাজার টাকার বিল ধরিয়ে দিলো। এরমধ্যে আমার মেয়ের করোনা পরীক্ষার রিপোর্ট আসলো করোনা নেগেটিভ।

আমার মেয়ে মারা গেলো আমার কোন দুঃখ নাই কারণ আল্লাহ দিয়েছে আল্লাহ নিয়েছে। আল্লাহ চাইলে আরো অনেক বড় নিয়ামত দিতে পারে।

আমি বিচার চাই টাকার জন্য যারা আইসিইউ নামের কসাই খানায় রেখে আমার মেয়েকে মেরে ফেললো, আমার মত আর কোন বাবার কোল যেন তারা খালি না করে। আর কত লোকের জীবন গেলে এই দেশের প্রশাসনের টনক লড়বে, আর কত লোক জীবন দিলে এ দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হবে। আপনারা সবাই শেয়ার করেন যেন জালিমদের বিচার হয়।

বেশি বেশি লেখেন ইউনিহেলথ স্পেশালাইজড হসপিটালের জালিমদের কথা যারা আমার মেয়েকে হাত পা বেধে মুখে মাক্স পরিয়ে মেরে ফেলেছে আল্লাহ এদের বিচার করেন যেন আর কোন বাবার বুক খালি না হয়।

ঠিক এভাবেই একজন পিতা তার কলিজার টুকরো শিশু সন্তানকে হারিয়ে প্রলাপ করে বিষয় গুলো বলেছেন আমাকে, আমিও এই সন্তানহারা পিতার সাথে একমত হয়ে বলতে চাই আর কত…?…আর কত বাবা মায়ের বুক খালি হলে এদেশের প্রশাসনিক সিস্টেম ও হেল্থ সিস্টেমের পরিবর্তন হবে আমি জানিনা!!!

কিন্তু এতটুকু প্রার্থনা মহান রাষ্ট্রের কাছে এভাবে যেন আর কোন বাবা মায়ের বুক খালি না হয় চিকিৎসার অভাবে।

জেলা বাসীর পক্ষে জনস্বার্থে বিচার প্রার্থীঃ
নিরাপদ নোয়াখালী চাই সংগঠন।
বৃহত্তর নোয়াখালীর প্রতিধ্বনি।

আরও সংবাদ

লক্ষ্মীপুরে সরকারি গাছ কেটে বহুতল ভবন নির্মাণ প্রশাসন নিচুপ

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চাঁদপুর পওর বিভাগের অধীনে রায়পুর উপ-বিভাগ এর বেরিবাঁধের জমি …