দৌলতপুরে সেচ্ছাসেবী সংগঠন ভাই ভাই রক্তদান ক্লাবের মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত

জেলার খবর - শিক্ষা তথ্য

দৌলতপুরে সেচ্ছাসেবী সংগঠন ভাই ভাই রক্তদান ক্লাবের মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ভাই ভাই ক্লাব সেচ্ছায় রক্তদান কুষ্টিয়া ফাউন্ডেশনের উদ্যোগে রক্তদানে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে  ‘নিরাপদ হোক রক্তদান, আমার রক্তে বাঁচুক প্রাণ’ শীর্ষক মতবিনিময়  সভা ও  সংগঠনটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল চারটায় দৌলতপুর উপজেলার মথুরাপুর বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশনের সভাপতি আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এমডি আল মামুন। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে  বলেন, যে সমাজে স্বেচ্ছায় রক্তদানকারীর সংখ্যা বাড়বে, সে সমাজ তত বেশি সুন্দর হবে। তারাই একদিন নির্মাণ করবে মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাসমথুরাপুর বাজার কমিটির সভাপতি ও  সংগঠনটির উপদেষ্টা মন্ডলির সভাপতি টিপু নেওয়াজ, সদস্য তানজিম, তুষার, দিপা, রিদয়  তুহিন ও জীবনসহ আরো অনেকে।
সভায় বক্তারা সংগঠনটির ফ্রীতে রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপিং, ফ্রী মেডিকেল ক্যাম্প পরিচালনা ও বিনামূল্যে পাঠদানসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরে  স্বেচ্ছায় রক্তদানের আহ্বান জানিয়ে বলেন, বয়স ১৮ থেকে ৫৭ বছর হলে এবং ওজন ৪৮ কেজির ওপরে হলে যেকোনো সুস্থ ব্যক্তি অনায়াসে রক্ত দান করতে পারেন। এতে শরীরের কোনো ক্ষতি হয় না।