+8801711204697

বগুড়ার শেরপুরে ২৭৯ বস্তা খাদ্য-বান্ধব কর্মসূচি সরকারি চাল উদ্ধার

শিক্ষা তথ্য December 02, 2022

বগুড়ার শেরপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ২৭৯ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। জড়িত থাকার অভিযোগে  একজনকে আটক করে পুলিশ।


 গ্রেফতারকৃত আওয়ামী লীগের নেতা মোঃ গোলাপ মোস্তফা (৫৫) তিনি উপজেলার  খানপুর ইউনিয়নের খানপুর গ্রামের আতোয়ার আলী মুন্সির ছেলে।

 

বৃহস্পতিবার মধ্যরাতে ওই উপজেলার মাগুড়ার তাইর এলাকা থেকে দুই ভটভটি ভর্তি চালের বস্তা উদ্ধার করা হয়। কালোবাজারে বিক্রির জন্য চাল পাচার করা হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় চালের ডিলার শাহ জামাল স্বপনসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

জানা যায়, উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঝাজর এলাকায় হতদরিদ্রদের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ডিলার রেশন কার্ডের মাধ্যমে সুবিধাভোগিদের মাঝে বিতরণ করা হয়। কিছু সুবিধাভোগীদের মাঝে বিতরণের পর ২৭৯ বস্তা চাল রেখে দেন ডিলার শাহ জামাল স্বপন। সেই চাল কালোবাজারে বিক্রির জন্য ভটভটিতে করে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সংবাদে জানতে পেরে দুটি ভটভটিসহ চাল উদ্ধার করে পুলিশ। ওই সময় একজনকে আটক করা হয়।

 

শেরপুর থানার ওসি আতাউর রহমান খোন্দকার বলেন, চাল পাচারের চেষ্টায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

Share This