+8801711204697

বন্দর ড্রাগ লাইসেন্সের নামে কথিত ডাক্তার শাহ্-আলম চিশতির প্রতারনা

শিক্ষা তথ্য September 22, 2022

নারায়ণগঞ্জ  প্রতিনিধিঃ-নারায়নগঞ্জ বন্দর উপজেলা ড্রাগ লাইসেন্সের নামে কথিত ডাক্তার শাহ্-আলম চিশতির প্রতারনার ফাঁদে সাধারন ঔষধ ব্যবসায়ী। জানা গেছে পাড়া মহল্লায় অবস্থিত পল্লি চিকিৎসকদের ড্রাগ লাইসেন্সের নামে মিথ্যা মামলা ও জেল জড়িপানার  ভয় দেখিয়ে তাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এভাবে শাহ্-আলম ও তার লোকজন প্রতিটি ফার্মেসী দোকানে দোকানে গিয়ে তাদের ড্রাগ লাইসেন্স আছে কিনা জানতে চায়। অনেকেরই ড্রাগ লাইসেন্স আছে বলে জানায়।

 

যাদের নেই তাদেরকে জরুরি  ড্রাগ লাইসেন্স করতে নির্দেষ প্রদান করে। তবে তার মাধ্যমেই ড্রাগ লাইসেন্স করার দাবী করে। না করলে ঔষধ প্রশাসনের লোকজন দিয়ে মামলা সহ জেল জরিমানা করবে বলে হুমকি প্রদান করে। আর তাতেই অসহায় পল্লি চিকিৎসক তাকে বিশ ত্রিশ হাজার টাকা দিয়ে লাইসেন্স করাতে বাধ্য হয়। অথচ বাংলাদেশ ঔষধ প্রশাসনের নিয়ম অনুযায়ী জেলা পর্যায়ে মফস্বল পল্লি চিকিৎসকদের ব্যাংক ড্রাফ করতে হয় মাত্র বারশত টাকা। আর সিটি কর্পোরশনের ভিতর ড্রাগ লাইসেন্স করতে সোনালী ব্যাংকের মাধ্যমে টাকা জমা দিতে হয় মাত্র চব্বিশ টাকা। যেখানে অফিসিয়াল একটি টাকাও খরচ করতে হয়না।

 

অথচ এই প্রতারক শাহ্-আলম প্রতিজনের কাছ থেকে বিশ থেকে ত্রিশ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। এমনকি কারো কারো কাছ থেকে পঞ্চাশ হাজার টাকাও নিয়েছ। এভাবে ৭০/৮০ জনের কাছ থেকে ড্রাগ লাইসেন্স করিয়ে দিবে বলে লক্ষ লক্ষ টাকা নিয়ে বসে আছে। দিনের পর দিন মাসের পর মাস কিংবা বছরের পর বছর পার হয়ে গেলেও কারোই ড্রাগ লাইসেন্স করে দিতে পারছেনা। লাইসেন্স কিংবা টাকা চাইলেই তাদের মিথ্যা মামলা হামলায় ভয় দেখায়।

 

নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন ২৭নং ওয়ার্ড কুড়িপাড়া বাজারে রয়েছে তার ঔষধের দোকান। রয়েছে বিশাল সন্ত্রাসী বাহিনী। নাম প্রকাশ না করার শর্তে অনেক জানায় যে,সে নিজেকে বাংলাদেশ ক্যামিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির একজন সিনিয়র লিডার দাবী করেন। তার অনুমতি ব্যাতীত নাকি ঔষধ প্রশাসনের কারো বাপের ড্রাগ লাইসেন্স দেয়ার ক্ষমতা নেই। তবে এ বিষয়ে  নারায়ণগঞ্জ ড্রাগ অফিসারের সাথে কথা বললে তিনি বলেন,শাহ্ আলম চিশতি যে একজন প্রতারক তা আমরা অফিসের লোকজন অবগত।

 

তাছাড়া সে যে ড্রাগ লাইসেন্স করার কথা বলে শত শত লোকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারনা করে হাতিয়ে নিচ্ছে তাও অবগত। সুতরাং আমাদের অফিসে এ সকল প্রতারকের কোন ঠাই নেই। তপ্রয়োজনে আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। 

Share This