+8801711204697

লেখক হওয়র গল্প শোনার মাধ্যমে মানব কল্যাণ পরিষদে মূল্যায়ন সভা অনুষ্ঠিত

শিক্ষা তথ্য May 28, 2022

স্টাফ রিপোর্টারঃ

 

আলোর সন্ধানে দূরন্ত অভিযানে লেখক হওয়ার গল্প শোনার মাধ্যমে মূল্যায়ন সভা করেছে মানব কল্যাণ পরিষদ। ২৮ মে শনিবার দুপুরে নারায়ণগঞ্জ চাষাঢ়ায় মাধবীলতা সিটি প্লাজায় সাংগঠনিক কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার উদ্যোগে লেখক মূল্যায়ন সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা গাজী মিজানুর রহমান। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে লেখকের গল্প শোনান কবি মোঃ হুমায়ন কবির। তিনি তার জীবনের গল্প সকলের মাঝে তুলে ধরেন এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একজন অনুসারী হিসেবে তার লেখালেখির স্বীকৃতিসহ পারিবারিক ও তার ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

 

এক পর্যায়ে তিনি আবেগে আপ্লুত হয়ে কান্না বিজড়িত কণ্ঠে বলেন লেখকরা হচ্ছে শব্দ সৈনিক তাদের যথেষ্ট মানবিক গুণাবলী রয়েছে এবং সমাজ সংস্কারের জন্য তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরেন। কিন্তু এই লেখকরাই অভাব অনটনসহ বিভিন্ন সমস্যা জর্জরিত থাকেন। তাদের পাশে দাড়ানো উচিত। লেখক মূল্যায়ন সভা তারই বহিঃপ্রকাশ।

 

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি মুহাম্মদ জালাল উদ্দিন নলুয়া। তিনি অনুষ্ঠানে নিরীক্ষকের দায়িত্ব পালন করে সকলকে ঐক্যবদ্ধ ভাবে সৃজনশীল কাজ চালিয়ে যাওয়ার কথা বলেন। সংগঠনের স্বাস্থ্য বিষয়ক সচিব কাজী ইমরুল কায়েস ও আবৃত্তিকার আমেনা বেগম সোনিয়ার সাবলীল উপস্থাপনায় মানব কল্যাণ পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কর্মসূচী পাঠ করেন অফিসিয়াল ইমেজ মেম্বার নুসরাত ইসলাম।

 

লেখা পাঠসহ আলোচনা করেন রাইটওয়ে ক্যারিয়ার ইনষ্টিটিউটের পরিচালক মনিরুজ্জামান তুহিন, দৈনিক ইয়াদের সম্পাদক তোফাজ্জল হোসেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি রনজিৎ মোদক, আনসার ভিডিপির সহকারী অ্যাডজুটেন্ট সেলিম রেজা, বাংলা একাডেমির সদস্য ইয়াদি মাহমুদ, কবি দীপক ভৌমিক, ছড়াকার মতিউর রহমান মনির, আহমেদ স্বাধীন, আল আশরাফ বিন্দু, ফরিদা ইয়াসমীন সুমনা, কবি বদিউজ্জামান, কাজী আনিসুল হক হীরা, সালমা ডলি, হাফিজা আক্তার সাথী, সুফিয়া সিরাজ, মামুন বাবুল, আল আজহার, আবুল কালাম আজাদ, তানজিলা আক্তার, গান পরিবেশেন করেন রোকসানা পারভীন পিংকি ও তৃণময়ী সরকার।

 

আরও উপস্থিত ছিলেন আনোয়ারুল হক নাসির, নাসরিন আক্তার, পারভেজ চৌধুরী, শামীমা আক্তার নিশি প্রমুখ। আনন্দ বিনোদনে সাহিত্য চর্চার মাধ্যমে লেখক কল্যাণ তহবিল গঠনসহ প্রাণবন্ত অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগার।

Share This