+8801711204697

ছাতকে বিদ্যুতায়িত হয়ে আহত শ্রমিকের মৃত‌্যু

শিক্ষা তথ্য September 23, 2022

সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:-সুনামগঞ্জে ছাতকে বিদ্যুৎ লাইনের মেরামত  কাজ করতে গিয়ে বৈদ্যুতিক শটে আহত শাহ জামাল (৪০) নামের এক বেসরকারী বিদ্যুৎ শ্রমিক মারা গেছেন। 

 

গত বৃহস্পতিবার গভীর রা‌তে  ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

ছাতক বিদ্যুৎ বিতরণ বিভাগের অস্থায়ী নিহত শ্রমিক শাহ জামাল উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাহাদুরপুর-গনেশপুর গ্রামের আমিন উদ্দিনের পুত্র। 

 

 

জানা যায়, রোববার (১১ সেপ্টেম্বর) নিহত শাহ জামাল নোয়ারাই এলাকায় একটি ট্রান্সফরমারে ফিউজ লাগাতে খুঁটিতে উঠেন। অভিযোগ উঠেছে এ সময় কতৃপক্ষ বিদ্যুৎ লাইন বন্ধ না ক‌রে সচল রাখা বিদ্যুৎ লাই‌নে কাজ কর‌তে গি‌য়ে শাহ জামাল আহত হ‌য়ে‌ছেন।



আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী হাসপাতালে প্রেরন করা হয়। প্রায় ১২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে  গত বৃহস্পতিবার তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

নিহত শ্রমিকের পরিবারের অভিযোগ বিদ্যুৎ অফিসের নোয়ারাই এলাকার ইনচার্জ সহকা‌রি প্রকৌশলী মাহফুজ হাসানের দায়ীত্বে অবহেলার কারনে  এ দূর্ঘটনা ঘটেছে।

 

নিহত শ্রমিক শাহ জামালের নিকট আত্মীয় লাল মিয়া মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন লাশ নিয়ে ঢাকা থেকে বাড়ির পথে যাত্রা করেছি।

 

এ বিষয়ে বিদ্যুৎ অফিসের নোয়ারাই এলাকার ইনচার্জ সহকা‌রি প্রকৌশলী মাহফুজ হাসানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

 

এ বিষয়ে ছাতক থানার ও‌সি মাহবুবুর রহমান বলেন চিকিৎসাধীন অবস্থায় শাহ জামালের মৃত্যু হয়েছে মৌকিখ ভাবে বিষয়টি জানানো হয়েছে। তবে ডকুমেন্টারি কিছু এখনো হাতে পাইনি। 

Share This