Dark Mode
  • Tuesday, 30 November 2021
পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত টাকা আদায় করায় তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডিলার বাদশা সুলায়মানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।
 
জানা যায়, নিয়ম অনুযায়ী প্রত্যেক সুবিধাভোগী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। প্রতি কেজির দাম ১০ টাকা কেজি হিসেবে নির্ধারিত তিনশত টাকা। কিন্তু ১০ টাকার চেয়ে প্রত্যেকের কাছে অতিরিক্ত দাম নেন ডিলার বাদশা সুলায়মান। অতিরিক্ত অর্থ আদায় ও মূল্য তালিকা না থাকায় ওই পরিবেশকের বিরুদ্ধে অভিযোগ করে সুবিধাভোগীরা। এমন অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালতের বিচারক। এসময় সুবিধাভোগীদের কাছ থেকে অতিরিক্ত নেয়া টাকা, জব্দ করে  ইউনিয়ন পরিষদের সচিবকে দেয় তাদের মাঝে ফেরত দেয়ায় জন্য। 
 
তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে এ জরিমানা করা হয়েছে।
শেয়ার করুন :

মন্তব্য করুন