ছাত্রদলের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

জেলার খবর - শিক্ষা তথ্য

ছাত্রদলের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
পটুয়াখালী প্রতিনিধিঃ বিশ্ব পরিবেশ দিবসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে কলাপাড়া উউপজেলার গুরুত্বপূর্ণ অফিস এবং বিদ্যালয় চত্বরে নিম গাছ সহ ফলজ এবং ভেষজ চারা রোপণ করেছেন ছাত্রদল নেতৃবৃন্দ। 
শনিবার কলাপাড়া শহীদ মিনার চত্বর, মঙ্গলসূখ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর, নেছারউদ্দিন ফাজিল মাদ্রাসা, বালিয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর সহ উপজেলার গুরুত্বপূর্ণ পতিষ্ঠান চত্বরে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে উপজেলা, পৌর এবং কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ। উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী ইয়াদুল ইসলাম তুষারের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন তাইফুর রহমান আরিফ, আতিকুর রহমান আরিফ, তাবিদ আদনান বাদল, আতিকুল ইসলাম দিপু এবং সাইমুন রহমান ইসমাইল প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করেন। 
পরিবেশ দিবসে সারা দেশে জিয়া ট্রি তথা নিম গাছ সহ বিভিন্ন ফলজ ও ভেসজ গাছ রোপনের কর্মসূচি ঘোষণা করেছেন কেন্দ্রীয় ছাত্রদল, সেই কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালী জেলা ছাত্রদলের পরামর্শক্রমে কলাপাড়া উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।
উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী ইয়াদুল ইসলাম তুষার জানান, বাংলার রাখাল রাজা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রেপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজকের এ আয়োজন। তিনি আরও জানান, কলাপাড়া জাতীয়তাবাদী ছাত্রদল এ ধরনের কার্যক্রম অতীতেও করেছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।