1. [email protected] : Gk Russel : Gk Russel
  2. [email protected] : Nazrul Islam : Nazrul Islam
  3. [email protected] : pbangladesh :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলাপাড়ায় সূর্যমুখী হাইসান ৩৩ ফসলের মাঠ পরিদর্শন, ফসল কর্তন ও মাঠ দিবস পালিত আজ পটিয়া বায়তুশ শরফ শাহ্ জব্বারিয়া মাদ্রাসার বার্ষিক সভা ও দস্তারবন্দী উখিয়া সীমান্তের এপার – ওপার নিয়ন্ত্রণ তারা চারভাই প্রকাশিত সংবাদের প্রতিবাদ রূপগঞ্জে স্বাধীনতা দিবস গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রূপগঞ্জ ইউপির জয়লাভ মহিপুরে বিপুল পরিমান নিষিদ্ধ শাপলাপাতা, হাঙ্গর ও পিতম্বরী মাছ সহ ট্রলার জব্দ তীব্র গরম থেকে মুক্তি পেতে কুয়াকাটায় ইস্তিসকার নামাজ আদায় পটুয়াখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বয়স্ক ভাতা আত্বসৎতের অভিযোগ নয়া দিগন্ত পত্রিকার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত তীব্র গরমে কলাপাড়ায় বেড়েছে হাতপাখার কদর পটিয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায়- মোতাহারুল ইসলাম চৌধুরী এমপি ২৯ মে নির্বাচনের পর সবার মনোভাব হবে আওয়ামী লীগ ও নৌকার কর্মী

পটুয়াখালীতে নির্বাচনী তথ্য সংগ্রহের সময় সাংবাদিক লাঞ্ছিত

সংবাদদাতা :
  • আপডেটের সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ১৯৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ- পটুয়াখালী পৌরসভা নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে গিয়ে কিশোর গ্যাং কর্তৃক এক সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার (৯ মার্চ) সকালে শহরের পিটিআই ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ভুক্তোভোগী সাংবাদিককে উদ্ধার করে সরিয়ে নিয়ে আসে।

ভুক্তভোগী সাংবাদিকের নাম মো. মাকসুদুর রহমান, তিনি স্থানীয় দৈনিক পটুয়াখালী বার্তার নির্বাহী সম্পাদক ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

এব্যপারে সাংবাদিক মাকসুদুর রহমান বলেন, তার উপর হামলা চালায় কিশোর গ্যাং হিসেবে পরিচিত পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. সবুর খান ও সাবেক সহ-সম্পাদক আমিনুর রহমান সিফাতসহ তাদের সাঙ্গপাঙ্গরা।

এদিকে এ ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পটুয়াখালী জেলা প্রেসক্লাবসহ স্থানীয় গনমাধ্যমকর্মীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৯ মার্চ সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত পটুয়াখালী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে সকাল ১০ টার দিকে পিটিআই কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন স্থানীয় দৈনিক পটুয়াখালী বার্তার নির্বাহী সম্পাদক মাকসুদুর রহমান। এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সবুর খান ও সাবেক সহ-সম্পাদক আমিনুর রহমান সিফাত তাদের দলবল নিয়ে মেয়র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের ডা.শফিকুল ইসলামের সমর্থক হিসেবে ভোট কেন্দ্রের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল এসময় মাকসুদুর এ ঘটনার ছবি তোলায় তার উপর ক্ষুব্ধ হয়। তিনি বের হয়ে কিছুদূর চলে আসলে পিছন থেকে তার উপর সবুর সিফাত সহ তাদের পেটোয়া বাহিনী হামলা চালায় এবং ভোট কেন্দ্রে আর না আসা সহ ভয়ভীতি ও হুমকি ধামকি দেয়। পরে স্থানীয় প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা মাকসুদুর রহমানকে উদ্ধার করে নিয়ে আসে।

অভিযোগ রয়েছে, সবুর খান ও আমিনুর রহমান সিফাত দীর্ঘদিন পর্যন্ত একটি কিশোর গ্যাং তৈরি করে শহরের পিটিআই এলাকায় বসে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়া সবুর খান ও আমিনুর রহমান সিফাতের বিরুদ্ধে ধর্ষণ মামলা ও যুববকে প্রকাশ্যে কুপিয়ে জখম করার মতো একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক মাকসুদুর রহমান আরো বলেন,‘ ওরা মাদকাসক্ত হওয়ার কারনে একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছে যার ফলস্বরূপ আমাকেও ছার দেয়নি। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।’

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ বলেন, সাংবাদিকদের সাথে পেশাগত দায়িত্ব পালন কালে একের পর এক ঘটনা ঘটে যাবে এটা মেনে নেয়া যায় না। মাকসুদুর রহমানের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ব্যাপারে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম বলেন, ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮
শিক্ষা তথ্য পত্রিকার কোন লেখা, ছবি বা ভিডিও কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সাইবার প্লানেট বিডি